গরমে মানিয়ে নিতে ব্যালকনিতে ঋষভ!

দুবাই : ইংল্যান্ড থেকে সোজা সংযুক্ত আরব আমিরশাহি।

দীর্ঘ কয়েক মাস বিলেতের মনোরম আবহাওয়ায় কাটানোর পর আমিরশাহির গরমে মানিয়ে নেওয়া। চ্যালেঞ্জটা উতরে যেতে ঋষভ পন্থের ভরসা ছিল হোটেল-রুমের ব্যালকনি! কোয়ারান্টিনে থাকাকালীন বাইরের গরমে মানিয়ে নিতে দীর্ঘক্ষণ বারান্দাতেই কাটাতেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক।

- Advertisement -

ঋষভ পন্থ বলেছেন, সংযুক্ত আমিরশাহিতে বেশ গরম। এই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে কোয়ারান্টিনের সময় বারান্দায় গিয়ে বসে থাকতাম। কিন্তু গরমকে এখনও কাবু করতে পারিনি। প্রথম ট্রেনিং সেশনে যা ভালোমতো টের পেয়েছি। আরও কিছুটা সময় লাগবে। আশাবদী, ২-৩ দিনের মধ্যে পুরোপুরি অভ্যস্ত হয়ে যাব।

প্রথম পর্ব শেষে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে ঋষভ ব্রিগেড। ট্রফি হাতেই শেষটা করতে চান বলে দিচ্ছেন দিল্লি অধিনায়ক। গতবার ফাইনালে উঠেও ট্রফির খরা কাটানো সম্ভব হয়নি। এবার হতাশা পূরণই মূল টার্গেট। ঋষভের বিশ্বাস, প্রথম পর্বের ধারাবাহিকতা তারা আমিরশাহিতেও বজায় রাখতে পারবেন।

২২ সেপ্টেম্বর সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ দিয়ে ফের শুরু করবে দিল্লি। তার আগে পুরো দলের সঙ্গে প্রস্তুতি শুরু রতে পেরে খুশি ঋষভ। বাইশ গজের গেম চেঞ্জারের কথায়, কোয়ারান্টিন কাটিয়ে দলের সঙ্গে প্র‌্যাকটিসে। ভালো লাগছে সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে পেরে।

এদিকে, আইপিএল শুরুর দিনে পাকিস্তানের হয়ে ব্যাট ধরলেন ক্রিস গেইল। পাঞ্জাব কিংস সতীর্থদের সঙ্গে প্রস্তুতির ফাঁকে পাকিস্তানে যাচ্ছি বলে টুইট করে শোরগোল ফেলে দেন। নিরাপত্তা আশঙ্কা প্রকাশ করে নিউজিল্যান্ড দল শেষমুহূর্তে পাক সিরিজ বাতিল করেছে। যা নিয়ে পাকিস্তানের পাশে দাঁড়াতে গেইল লিখেছেন, কাল পাকিস্তানে যাচ্ছি। কারা আমার সঙ্গে যেতে চান? যার প্রত্যুত্তরে মহম্মদ আমির মজার প্রতিক্রিয়া, দেখা হচ্ছে কিংবদন্তি।