মাহিভাইকে হারিয়ে শুরুর লক্ষ্য শিষ্য ঋষভের

মুম্বই : মহেন্দ্র সিং ধোনি তাঁর আইডল।

একসঙ্গে খেলার সুবাদে আইডলের থেকে শিখেওছেন অনেক কিছু। ধোনিও তাঁর তরুণ সতীর্থকে স্নেহ করেন। প্রিয় সেই মাহি ভাইয়ের বিরুদ্ধেই আইপিএলে অধিনায়কত্বের নয়া ইনিংস শুরু করতে চলেছেন ঋষভ পন্থ।

- Advertisement -

১০ এপ্রিল লিগের দ্বিতীয় দিনে মুখোমুখি দিল্লি-চেন্নাই। ক্যাপ্টেন কুলের সঙ্গে টস করতে নামবেন ঋষভ। শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে পাওয়া যে সম্মানের মর্যাদা রাখতে অভিষেক মঞ্চটাকে রঙিন করার পাখির চোখ। আর এক্ষেত্রে মাহিভাইয়ে থেকে শেখা বিদ্যেটাই কাজে লাগাতে চান। রাখঢাক না করেই জানিয়ে দিচ্ছেন ঋষভ।

দিল্লি ক্যাপিটালসের তরুণ অধিনায়ক এক ভিডিও বার্তায় বলেছেন, আমি রীতিমতো উত্তেজিত। অধিনায়ক হিসেবে আমার প্রথম ম্যাচ। তার ওপর সেটা মাহিভাইয়ের বিরুদ্ধে। গত কয়েক বছরে প্রচুর শিখেছি ওঁর থেকে। দেশের হয়ে সব ধরনের ফর্ম্যাটে খেলার সুবাদে অভিজ্ঞতাও সঞ্চয় করেছি। দুটোই কাজে লাগিয়ে সিএসকের থেকে আলাদা কিছু করে দেখাতে চাই। চেন্নাইকে হারানোর লক্ষ্য নিয়ে মাঠে নামব সেদিন।

গতবার ফাইনালে উঠেও খালি হাতে ফিরেছে দিল্লি। এবার ঋষভ চান, ফিনিশিং লাইনটা অতিক্রম করতে। বললেন, কোচ, টিম ম্যানেজমেন্ট সবাইকে ধন্যবাদ, আমার ওপর আস্থা রাখার জন্য। অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার দারুণ সুযোগ। গোটা দলও প্রস্তুত। অপেক্ষা শুধু মাঠে নামার। গত ২-৩ বছর আমরা ভালো খেলছি। তবে এখনও পর্যন্ত আমরা কাপ জিতিনি। এবার ট্রফি জিততে নিজেদের একশোভাগ উজার করে দিতে চাই, বলছেন ঋষভ।

আগ্রাসী মানসিকতা, টেম্পারামেন্ট, পাওয়ার হিটিং ক্ষমতা- আলাদা জায়গা করে নিয়েছেন ঋষভ। মেগা লিগের বাইশ গজেও যা বজায় রাখার তাগিদ নেট সেশনে বোঝাচ্ছেন। যে প্রসঙ্গে বলেন, ব্যাট হাতে নেটে ঢোকার আগে নিজের ব্যাটিং নিয়ে চিন্তা করি। কোচের থেকেও ভুলভ্রান্তিগুলি জেনে নিই। ছক্কা মারাটা ছোটো থেকেই পছন্দের। আর ছক্কা হাঁকানোর জন্য এখন বাড়তি পরিচিতি। ছন্দটা ধরে রাখতে চাই। কোচ রিকি পন্টিংকে পাশে পেয়ে আপ্লুত ঋষভ।