বাড়ছে তাপমাত্রা, উত্তরের কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

234

কলকাতা: আগামী কয়েকদিন রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কম থাকবে। যার জেরে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে শুরু করছে। তবে কয়েক ঘণ্টার মধ্যে কলকাতায় খুব বেশি বৃষ্টি না হলেও হুগলি, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রাজ্যের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২। বাতাসে আদ্রতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন পরিমাণ ছিল ৭৯ ও ৭২ শতাংশ।

- Advertisement -

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, শনিবার রাজ্যের আবহাওয়া শুষ্ক থাকবে। দু’এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখা খুব একটা সক্রিয় নয়। ঝাড়খণ্ডের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এছাড়া পাঞ্জাব থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। তবে এই দুটি শক্তিশালী না হওয়ায় দুই বঙ্গে হালকা বৃষ্টি হবে।