‘ঋতুহীন’ চলচ্চিত্র জগত, ৮ বছর পরও শূন্য টলিউড

75

কলকাতা: ২০১৩ সাল ৩০ মে প্রয়াত হয়েছিলেন চলচ্চিত্র জগতের নক্ষত্র ঋতুপর্ণ ঘোষ। ঠিক ৮ বছর আগে এইদিনেই চিরনিদ্রায় গিয়েছেন টলিউডের শিল্পী তথা পরিচালক ঋতুপর্ণ। যার শূন্যতা আজও পূরণ হয়নি। এতগুলো বছর পার হয়ে যাওয়ার পরও ফিরে আসে সেই দিনের স্মৃতি। তাঁর অকস্মাৎ মৃত্যু মেনে নিতে পারেননি কেউই। এক উজ্জ্বল নক্ষত্রকে হারিয়েছে বাংলা চলচ্চিত্র জগত। রবিবার তাঁরই স্মৃতি রোমন্থনে মগ্ন সমগ্র টলিপাড়া।

নয়া ঘরানায়, নতুন ধারায় সুন্দর সিনেমা উপহার দিয়ে আপামর বাঙালির মন জয় করেছেন ঋতুপর্ণ ঘোষ। তাঁর তৈরি সিনেমা সাবালক করেছে বাংলা চলচ্চিত্রকে। ‘চোখের বালি’, ‘উনিশে এপ্রিল’, ‘উৎসব’, ‘দোসর’ প্রত্যেকটি সিনেমা সকলের মনে দাগ কেটেছে। শুধুমাত্র কলাকুশলীরাই নয় সিনেমাপ্রেমী সকলেই এইদিনে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন।

- Advertisement -

‘ঋতুহীন’ চলচ্চিত্র জগত, ৮ বছর পরও শূন্য টলিউড| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

স্মৃতিচারণ করে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় লেখেন, ‘৮ বছর হয়ে গেছে তোর কোনো মেসেজ নেই, বকাঝকা নেই, সাক্ষাৎ হয় না, ঝগড়া হয় না, নতুন নতুন গল্প নিয়ে আলোচনা হয় না। কিন্তু তুই আছিস – আমাদের মনে, আমাদের কথাবার্তায় তুই চির বর্তমান। এই সময়টায় তোর থাকা খুব দরকার ছিল রে। ভালো থাকিস ঋতু।‘ পাশাপাশি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধাজ্ঞাপন করে লেখেন, ‘কতদিন হয়ে গেল তোমার সাথে বসে গল্প করিনা, দেখাও হয়না। ৮ বছর হয়ে গেল তুমি নেই শুধু তোমার কাজ, তোমার শিক্ষা, তোমার ভালোবাসা, তোমার বকা আর অনেক আশীর্বাদ আছে সঙ্গে! নতুন করে তোমায় মিস করিনা কারণ কোনোদিন ভুলতেই যে পারিনি তোমায়! অনেক প্রণাম, ভালোবাসা আর তোমার প্রিয় ফুলের সুগন্ধ পাঠালাম। ভালো থেকো।‘ এছাড়াও অভিনেতা যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায় সহ অনেকেই তাঁর প্রয়াণ দিবসে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন।