নদীপাড় ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত

0
246
- Advertisement -

তুফানগঞ্জ: নদীপাড় ভেঙ্গে জল ঢুকছে গ্রামে। আতঙ্কে গোটা গ্রাম। চিলাখানা ২ গ্রাম পঞ্চায়েতের ঘোগারকুঠি এলাকার বরভিটা গ্রামের ঘটনা। স্থানীয়রা শীঘ্রই সমস্যা সমাধানের আর্জি জানিয়েছেন। সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

চিলাখানা ২ গ্রাম পঞ্চায়েতের বুকচিরে বয়ে গেছে গদাধর নদী। কয়েকদিনের টানা বৃষ্টিতে এই নদীর জল বাড়ছে। জলের স্রোতে ভেঙ্গেছে নদীর তীরে থাকা মাটির বাঁধ। সমস্যাটা বাঁধের এক জায়গার নয়, বাঁধের একাধিক জায়গায় রেইনকাট দেখা দিয়েছে। চিলাখানা ২ গ্রাম পঞ্চায়েতের ঘোগারকুঠি গ্রামের বরভিটা এলাকায় বাঁধভ ভেঙ্গেছে। বাঁধ ভেঙ্গে এলাকায় জল ঢুকছে। পাশাপাশি এলাকার প্রায় ৭ বিঘা জমি নদীগর্ভে চলে গিয়েছে। গ্রামে জল ঢুকে যাওয়ায় জলমগ্ন হয়েছে বেশ কয়েকটি বাড়ি।

জানা গিয়েছে, চিলাখানা ২ গ্রাম পঞ্চায়েতের বরভিটা এলাকা বরাবরই বঞ্চিত। এই এলাকায় বাঁধের মাটিও কাটা হয়না বলে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দা ভৈরব বর্মন। তিনি বলেন, রাস্তা সংস্কার করে এলাকায় বাঁধ নির্মাণের কথা জানালেও তা হয়নি।কেন হয়নি, তা নিয়ে গ্রাম পঞ্চায়েতের কারও সঙ্গে কথাই বলা যায় না।

স্থানীয় কৃষ্ণচন্দ্র দাস, সুরঞ্জন বর্মনরা জানান, এই সমস্যা আজকের নয়। গত দুই-তিন বছর থেকে এলাকায় বাঁধের একাংশ ক্ষয়ে যাচ্ছে। তুফানগঞ্জ সেচ দপ্তরে বারবার সমস্যার কথা জানানো হয়েছিল। কিন্তু সেচ দপ্তর শুধু খোঁজ নিয়ে গেছে। কাজ হয়নি।

- Advertisement -