এবার নম্বর বাড়ানোর দাবিতে পথ অবরোধ পড়ুয়াদের

166

রায়গঞ্জ ও চোপড়া: নম্বর বাড়ানোর দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন রায়গঞ্জ শহরের দুটি গালর্স স্কুলের পড়ুয়া ও অভিভাবকরা। রায়গঞ্জ গার্লস হাই স্কুলের প্রায় শতাধিক পড়ুয়া ও অভিভাবক মিলে এদিন দুপুরে শহরের ব্যস্ত এলাকা বিবেকানন্দ মোড় অবরোধ করে। তাদের দাবি, অনার্স পেতে গেলে বেশি নম্বর লাগবে, তাই  নম্বর বাড়িয়ে দিতে হবে। পাশাপাশি দেবীনগর গয়লাল রামহরি উচ্চ বালিকা বিদ্যালয়ের উচ্চমাধ্যমিক পড়ুয়া ও অভিভাবকেরা একই দাবিতে ভারত সেবাশ্রম সংঘের সামনে দুপুর দেড়টা নাগাদ পথ অবরোধ শুরু করে। অকৃতকার্যদের পাস করানো এবং নম্বর বাড়ানোর দাবি তোলেন তারা।  পুলিশের হস্তক্ষেপে পরে অবরোধ তুলে নেওয়া হয়।

এবার নম্বর বাড়ানোর দাবিতে পথ অবরোধ পড়ুয়াদের| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের ডিস্ট্রিক্ট এ্যাডভাইজরি কমিটির সদস্য ব্যোমকেশ বর্মন জানান, যে-সব স্কুল এখনও তাদের ফলাফলের বিষয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সঙ্গে আলোচনা করেনি, অবিলম্বে তারা যেন সংসদের সঙ্গে যোগাযোগ করে। রায়গঞ্জ গালর্স হাই স্কুলের পরিচালন সমিতির সভানেত্রী তথা রায়গঞ্জ পুরসভার তৃণমূল কাউন্সিলর কেয়া চৌধুরী জানান, অনেকে না জেনেই আন্দোলন করছে। আমরা বিদ্যালয়ে নোটিশ দিয়ে জানিয়ে দিয়েছি যারা অকৃতকার্য এবং রেজাল্ট নিয়ে সন্তষ্ট নয় তারা যেন ৩০ জুলাইয়ের মধ্যে যোগাযোগ করে। দেবীনগর গয়লাল রামহরি উচ্চ বালিকা বিদ্যাপীঠের প্রধানশিক্ষিকা ভাস্বতী বসু বিশ্বাস জানান, যে সমস্ত ছাত্রীদের  রেজাল্ট খারাপ হয়েছে তাদের আবেদনপত্র জমা দেওয়ার জন্য বলা সত্বেও তারা গিয়ে পথ অবরোধ করে দিচ্ছে।

অন্যদিকে এদিন চোপড়ার দাসপাড়া হাইস্কুলের পড়ুয়াদের একাংশও নম্বর বাড়ানোর দাবিতে অবরোধ বিক্ষোভে সামিল হয়। আন্দোলনকারী পড়ুয়াদের অভিযোগ, স্কুলের গাফিলতিতে তাদের প্রত্যাশিত নম্বর মেলেনি। মূলত নম্বর বাড়ানোর দাবিতে এদিন তারা বিক্ষোভ আন্দোলনে শামিল হয়। প্রথমে তারা দাসপাড়া স্কুল মোড় এলাকায় রাজ্য সড়ক অবরোধ করে। সেখান থেকে পুলিশ সরিয়ে দিলে স্কুলের সামনে কিছুক্ষণ বিক্ষোভ দেখায়।