পাইপ ফেটে সড়কে বইছে জল, প্রতিবাদে অবরোধ

93

মেটেলি: সড়কের পাশে থাকা জনস্বাস্থ্য ও কারিগরী দপ্তরের ট্যাপ কলের পাইপ ফেটে প্রধান সড়কের ওপর দিয়ে জল বইছে। ফলে সমস্যায় পড়তে হচ্ছে জনগণকে। বিষয়টি বহুবার প্রশাসনকে জানিয়েও কোনও কাজ হয়নি। তাই বাধ্য হয়ে রাজ্য সড়ক অবরোধে নামলেন স্থানীয়রা। ঘটনাটি মেটেলি বাজারের।

জানা গিয়েছে, মেটেলি বাজারের বিহার মোড় এলাকায় দীর্ঘ কয়েক বছর ধরেই রাজ্য সড়কের পাশের একটি ট্যাপ কলের পাইপ ফেটে জল অপচয় হচ্ছে। সেই জল রাজ্য সড়কের ওপর দিয়ে বইছে। ফলে সড়কের ওই এলাকায় যাতায়াতের সমস্যা হচ্ছে সাধারণ মানুষের। ওই এলাকায় রাস্তায় পিছলে পড়ে বেশ কয়েকটি বাইকও দুর্ঘটনাগ্রস্ত হয়। রবিবার মেটেলিতে সাপ্তাহিক হাটের দিন সমস্যা চরমে পৌঁছোয়। সমস্যার কথা সংশ্লিষ্ট বিভাগ সহ প্রশাসনকে বহুবার জানিয়েও কোনও কাজ হয়নি। তাই মঙ্গলবার দুপুরে মেটেলি বাজারের বিহার মোড় এলাকায় প্রধান রাস্তা অবরোধ করেন বাসিন্দারা। খবর পেয়ে অবরোধস্থলে পৌঁছোয় মেটেলি থানার আইসি গৌতম রায়। সেখানে অবরোধকারীদের সঙ্গে কথা বলেন তিনি। ঘণ্টাখানেক পর অবরোধ উঠে যায়।

- Advertisement -

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য বিজয় মাহাতো বলেন, ‘বহুদিন ধরেই ওই ট্যাপ কলটির পাইপ ফেটে রয়েছে। সমস্যার বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলা হবে। ট্যাপ কলের পাইপ দ্রুত মেরামত না করা হলে আগামীতেও আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাসিন্দারা।