মাদক কারবার বন্ধের দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ

127

চাঁচল: মাদক কারবার বন্ধের দাবিতে সড়ক অবরোধ করলেন চাঁচল-১ ব্লকের রামনগরের বাসিন্দারা। অভিযোগ, গ্রামে রমরমিয়ে চলছে মাদকের কারবার। কিন্তু পুলিশ বা প্রশাসন এবিষয়ে কোনও ব্যবস্থা নিচ্ছে না। সেকারণে শুক্রবার দুপুরে স্থানীয় বাসিন্দারা চাঁচল-আশাপুর রাজ‍্য সড়কের শহরবাগে অবরোধ করেন। টায়ার জ্বালিয়ে বিক্ষোভও দেখান। প্রায় ঘণ্টা খানেক বিক্ষোভ চলে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিন মাদকের দুই ক্রেতাকে হাতে নাতে ধরে ফেলেন স্থানীয় বাসিন্দারা। ওই দুজনের কাছ থেকে মাদক পাওয়া গিয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কলিগ্রাম গ্রাম পঞ্চায়েতের রামনগর গ্রামে রমরমিয়ে চলছে মাদকের কারবার। কয়েকটি পরিবার মাদক বিক্রির সঙ্গে যুক্ত। কিশোর এবং যুবকরা মাদকে আসক্ত হয়ে পড়ছে। সব সময় তারা নেশায় বুঁদ হয়ে থাকছে। এরফলে এলাকায় বাড়ছে অসামাজিক কাজ। অভিযোগ, পুলিশ ও প্রশাসনের কাছে বিষয়টি বহুবার জানানো হয়েছে। কিন্তু গ্রামে মাদক বিক্রি বন্ধ হয়নি। সেই কারণে এদিন অবরোধে শামিল হন শতাধিক গ্রামবাসী। তাঁদের দাবি, অবিলম্বে গ্রামে মাদক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে হবে।

- Advertisement -

বিক্ষোভে শামিল রামনগরের গৃহবধূ নুরেনা বিবির অভিযোগ, গ্রামের দুটি পরিবার মাদক দ্রব‍্য বিক্রির সঙ্গে যুক্ত। তারা প্রকাশ্যে মাদক বিক্রি করছে। বিষয়টি পুলিশকে জানিয়েও কোনও লাভ হয়নি। মাদকাসক্তদের জন‍্য মেয়েরা বাড়ি থেকে বের হতে ভয় পান বলে জানিয়েছেন নুরেনা।

চাঁচলের এসডিপিও শুভেন্দু মন্ডল জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মাদকের কারবারে যুক্তদের বিরুদ্ধে কড়া ব‍্যবস্থা নেওয়া হবে। মাদকের দুই কারবারি ও দুজন মাদকাসক্তকে আটক করা হয়েছে।