বীরপাড়ায় রাস্তা মেরামতির দাবিতে স্কুল পড়ুয়াদের পথ অবরোধ

405

বীরপাড়া, ২৩ জুলাইঃ রাস্তা মেরামতের দাবিতে মঙ্গলবার পথ অবরোধ করল বীরপাড়ার দুটি স্কুলের পড়ুয়ারা। যদিও পরে অবরোধকারিরা নিজেরাই অবরোধ তুলে নেয়। এদিন ডিমডিমা মারিয়া গ্রোথ হিন্দি হাইস্কুল ও হিন্দি ফতিমা হাইস্কুলের ছাত্রছাত্রীরা ডিমডিমা থেকে জয়বীরপাড়া চাবাগান ও বান্দাপানি চাবাগান যাওয়ার এক মাত্র রাস্তাটি অবরোধ করে। ছাত্র-ছাত্রীরা জানান, রাস্তাটি  খানাখন্দে ভরে গিয়েছে। অল্প বৃষ্টিতে রাস্তার গর্তে জল জমে তা ডোবায় পরিণত হয়। আর এই রাস্তা দিয়ে প্রতিদিন জয়বীরপাড়া চাবাগান, বন্ধ ঢেকলাপাড়া চাবাগান, নাংডালা চাবাগান, বন্ধ বান্দাপানি চাবাগান থেকে ছাত্রছাত্রীরা যাতায়াত করে। তাদের সাইকেল নিয়ে তো দূরের কথা পায়ে হেটেও যেতে অসুবিধা হয়। এরফলে এদিন তারা এই বান্দাপানি চাবাগান যাওয়ার রাস্তায় সকাল নয়টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত দেড় ঘন্টা প্রতীকী অবরোধ করে।

অপরদিকে খগেনহাট এথেলবাড়ি রাজ্য সড়ক ও বেহাল অবস্থার জন্য।  অবরোধ করে এলাকার বাসিন্দারা। এলাকার বাসিন্দা এমডি জুবের আলম বলেন, ‘খগেনহাট, এথেলবাড়ি রাস্তাটি ভেঙে গিয়েছে। তাই আজ আমরা এক ঘন্টা অবরোধ করলাম রাস্তা মেরামত না হলে আগামীতে আবার অবরোধ করবো’।

- Advertisement -

এবিষয়ে শিশুঝুমরা গ্রামপঞ্চায়েত প্রধান কৃষ্ণ মিনজ বলেন, ‘ওই রাস্তাটি প্রধান মন্ত্রী সড়ক যোজনার আওতাধীন তাই সেই রাস্তাটি পঞ্চায়েত মেরামত করতে পারবে না’।

তবে আলিপুরদুয়ার জেলাপরিষদের সদস্য জসিন্তা লাকরাকে বারবার ফোন করলে মোবাইল বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।