ভ্যাকসিনের দাবিতে পথ অবরোধ দিনহাটায়, বন্ধ যান চলাচল

142

দিনহাটা: ভ্যাকসিনের দাবিতে ধাপে ধাপে বিক্ষোভ চলছে দিনহাটায়। বৃহস্পতিবার দিনহাটার গোসানিমারি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সকাল থেকে লাইনে দাঁড়িয়েও মেলেনি ভ্যাকসিন। সেই কারণে ফের পথ অবরোধ করে বিক্ষোভে শামিল হল বাসিন্দারা। এদিন সিতাই-দিনহাটামুখী রাস্তা অবরোধ করা হয়। যদিও ব্লক স্বাস্থ্য দপ্তরের দাবি, সপ্তাহে একদিন ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন দেওয়া সত্ত্বেও সাধারণ মানুষের একাংশ ফের ঝামেলা করছেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, দিনকয়েক আগে আন্দোলনের জেরে গতকাল অর্থাৎ বুধবার এখানে ভ্যাকসিন দেওয়া হয়। সেই হিসেবে আজ আমরা সকাল থেকে লাইনে অপেক্ষা করছিলাম। কিন্তু দশটা নাগাদ ভ্যাকসিন না দেওয়ার কথা জানানো হলে ফের আন্দোলন শুরু করি। এদিনের বিক্ষোভের ফলে যান চলাচল বন্ধ হয়ে পড়ায় নিত্যযাত্রীরা সমস্যায় পড়েন। পরবর্তীতে ঘটনাস্থলে পৌঁছোয় দিনহাটা থানার পুলিশ বাহিনী। পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নিতে বাধ্য হয় বাসিন্দারা।

- Advertisement -

গোসানিমারি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বিএমওএইচ ডাঃ অভিজিৎ দাস বলেন, ‘সরবরাহ অনুযায়ী সপ্তাহে কমপক্ষে একদিন স্বাস্থ্যকর্মীদের দিয়ে রীতিমতো প্রচার চালিয়ে গতকাল এখানে ভ্যাকসিন দেওয়া হয়েছিল। প্রতি সপ্তাহে তা করা হবে। কিন্তু এদিন ভ্যাকসিন দেওয়ার কোনও কথাই ছিল না।‘