খবরের জেরে রাস্তা সংস্কার শুরু

886

রাঙ্গালিবাজনা: আলিপুরদুয়ার জেলার মাদারিহাট-বীরপাড়া ব্লকের রাঙ্গালিবাজনা চৌপথি থেকে ফালাকাটা ব্লকের পাঁচমাইল পর্যন্ত ১৩ কিমি দীর্ঘ রাস্তা পুনর্নির্মাণের কাজ গত বছরের মাঝামাঝি সময় শেষ হয়। কিন্তু কাজ শেষ হতে না হতেই বিভিন্ন জায়গায় পিচের চাদর উঠে যেতে শুরু করেছিল। বিষয়টি গত বছরের অক্টোবর মাসে উত্তরবঙ্গ সংবাদে প্রকাশিত হলে কয়েকটি জায়গায় পিচের তাপ্পি দেওয়া হয়। এ বছরও বর্ষায় রাস্তাটি বেহাল হয়ে পড়েছিল। এনিয়ে এলাকার বাসিন্দাদের ক্ষোভের কথা উত্তরবঙ্গ সংবাদে ১৫ জুলাই প্রকাশিত হয়। সম্প্রতি ওই রাস্তার সংস্কার শুরু হয়েছে।

মাদারিহাট-বীরপাড়া পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ রশিদুল আলম বলেন, ‘রাস্তা পুনর্নির্মাণের কাজ শেষের পর পাঁচ বছর দেখভাল ও সংস্কারের দায়িত্ব রয়েছে ঠিকাদার সংস্থার। শর্ত অনুযায়ী রাস্তা সংস্কারের কাজ চলছে।’

- Advertisement -

এদিকে, মাদারিহাটের রাঙ্গালিবাজনা, খয়েরবাড়ি, ইসলামাবাদ, ফালাকাটার দেওগাঁওয়ের বাসিন্দাদের অনেকেরই অভিযোগ, নিয়ম অনুযায়ী কাজ না করাতেই কোটি কোটি টাকা ব্যয়ে নির্মীত রাস্তার পিচ কিছুদিন যেতে না উঠে যাচ্ছে। প্রসঙ্গত, ওই রাস্তা পুনর্নির্মাণের জন্য ৬ কোটি ৩৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল।