শিশু শিক্ষাকেন্দ্রে যাওয়ার পথ বন্ধ, রাস্তাতেই মিড-ডে মিল বিলি

399

রাজগঞ্জ: শিশু শিক্ষাকেন্দ্রে যাওয়ার পথ নেই, তাই রাস্তাতেই দেওয়া হল মিড-ডে মিল। রাজগঞ্জের মগরাডাঙ্গি শিশু শিক্ষাকেন্দ্রের (এসএসকে) ওই ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। প্রশাসনের হস্তক্ষেপের দাবি তুলেছেন ওই শিক্ষাকেন্দ্রের শিক্ষিকা ও অভিভাবকরা।

রাজগঞ্জের পানিকৌরি গ্রাম পঞ্চায়েতের মগরাডাঙ্গি শিশু শিক্ষাকেন্দ্র পঠনপাঠনের পাশাপাশি এলাকার ভোটগ্রহণ কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়। কিন্তু কে বা কারা পাশের জমিতে পাঁচিল তুলে শিশু শিক্ষাকেন্দ্রে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ। ওই শিক্ষাকেন্দ্রের ইনচার্জ হাসি দেব বলেন, স্কুলে যাওয়ার রাস্তা নেই। জমি মাফিয়ারা পাশের জমির প্রাচীর তুলে রাস্তা বন্ধ করে দিয়েছে। বিষয়টি স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে বিডিওকে জানানো হয়েছে। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। স্কুল বন্ধ থাকলেও প্রতি মাসে মিড-ডে মিল দিতে হচ্ছে। তাই নিরুপায় হয়ে সামনের পাকা রাস্তাতেই মিড-ডে-মিল দেওয়া হয়। এছাড়া স্কুল খুললে আমরা এবং শিশুরা কীভাবে স্কুলে আসব তা ভেবে পাচ্ছি না।

- Advertisement -

স্কুলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় উদ্বিগ্ন অভিভাবকরাও। স্কুল খুললে পড়ুয়ারা কিভাবে স্কুলে যাবে এবং ভোট কোথায় হবে তা ভেবে চিন্তিত এলাকার বাসিন্দারা। তাঁরা চাইছেন অবিলম্বে প্রশাসন হস্তক্ষেপ করে কোনও ব্যবস্থা নিক। এ ব্যাপারে রাজগঞ্জের বিডিও এনসি শেরপা বলেন, ওই শিশু শিক্ষাকেন্দ্রের রাস্তার বিষয়টি রাজগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতিকে গুরুত্ব সহকারে দেখতে বলা হয়েছে।