নিম্নমানের রাস্তার কাজের অভিযোগ তুলে কাজ বন্ধ করলেন গ্রামবাসী

748

বীরপাড়া, ২০ নভেম্বরঃ নিম্নমানের কাজের অভিযোগে রাস্তা নির্মাণ বন্ধ করলেন এলাকাবাসী। শুক্রবার ফালাকাটা ব্লকের ধনীরামপুর এলাকায় ঘটনাটি ঘটেছে। বৃহস্পতিবার পিচ ঢালাই করা হয়েছিল। কিন্তু, শুক্রবার সেখান দিয়ে একটি গাড়ি যেতেই পিচের ঢালাই উঠে যায়। এমনকি হাত দিয়ে টানলে পিচের চাদর উঠে যাচ্ছে বলে অভিযোগ এলাকার বাসিন্দাদের।

অভিযোগ, নিয়ম অনুযায়ী কাজ করা হচ্ছে না। নিম্নমানের কাজ করে দায় সারতে চাইছে ঠিকাদার সংস্থাটি। এলাকাবাসী জানিয়েছেন, ইঞ্জিনিয়ার না আসা পর্যন্ত তাঁরা কাজ করতে দেবেন না। যদিও , অভিযোগ অস্বীকার করেছেন দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার সংস্থার কর্ণধার দীপক শ্যাম চৌধুরী। তিনি বলেন, নিয়ম মেনেই কাজ হচ্ছে। গ্রামবাসীরা কাজ বন্ধ করে দিয়েছেন। কোল্ড বিটুমিন দিয়ে কাজ করা হয়েছে। ফলে, কাজ করার পর কম করে তিনদিন সময় লাগবে সেটি শক্ত হতে।

- Advertisement -

চেকপোস্ট থেকে খগেনহাট হয়ে ধুপগুড়ি ব্লকের গাদং এলাকার সাধুর মোড় পর্যন্ত সাড়ে ১৬ কিমি পাকা রাস্তা জন্য প্রায় ৭ কোটি টাকা বরাদ্দ করেছে আলিপুরদুয়ার জেলা পরিষদ। এবছরের প্রথম দিকে কাজ শুরু হয়েছিল। তবে, করোনা পরিস্থিতির কারণে, গত কয়েক মাস কাজ বন্ধ ছিল। ফের, রাস্তার কাজ শুরু হয়েছে। প্রায় ৭ কিমি রাস্তার পিচ করা হয়ে গিয়েছে।

সেই রাস্তা নির্মাণে নিম্নমানের উপকরণ ব্যবহারের অভিযোগ তুলে এদিন লিলাহাটি এলাকার স্থানীয় যুবক ধ্রুব রায়, তপন রায়, রঞ্জিত রায়, বিমল রায় সহ গ্রামবাসীরা কাজ বন্ধ করে দেন। এলাকার প্রাক্তন গ্রাম পঞ্চায়েত সদস্য সুনীল রায়ের অভিযোগ, ঠিকাদার সংস্থা এখন দায় সারতে চাইছেন।

আলিপুরদুয়ার জেলা পরিষদের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার মলয় গোস্বামীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এবিষয়ে ফালাকাটা ব্লকের বিডিও সুপ্রতীক মজুমদার অবশ্য জানিয়েছেন, বিষয়টি তাঁর জানা ছিল না। খোঁজ নিয়ে দেখা হবে।