নিকাশি ব্যবস্থার দাবিতে পথ অবরোধ

43

জলপাইগুড়ি: বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল জলপাইগুড়ি পুরসভার একাধিক এলাকা। বেশকিছু বাড়িতে জল ঢুকে গিয়েছে। অভিযোগ, নিকাশি নালা না থাকার কারণেই এই অবস্থা। নিকাশি ব্যবস্থার দাবিতে শনিবার মিলন বেকারি সংলগ্ন রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।

শুক্রবার রাত থেকে টানা বৃষ্টির জেরে শনিবার জলমগ্ন হয়ে পড়ে জলপাইগুড়ি পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দপাড়া, দেশবন্ধুপাড়া, ১৯ নম্বর ওয়ার্ডের নিউটাউনপাড়া, ১৮ নম্বর ওয়ার্ডের নিউসার্কুলার রোড, মহন্তপাড়া, ২২ ও ২৩ নম্বর ওয়ার্ডের একাধিক এলাকা। পান্ডাপাড়াতেও জল জমে। ৩ নম্বর ওয়ার্ডের সেনপাড়া, কালীতলা রোড, টাওয়ার এলাকার বেশ কিছু বাড়িতে জল ঢুকে যায়। এর প্রতিবাদে এদিন পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। অপরাজিতা রায় নামে স্থানীয় এক মহিলা বলেন, ’৭ থেকে ৮ বছর থেকে আমরা এই সমস্যায় ভুগছি। বৃষ্টির জল বেরোনোর কোনও রাস্তা নেই।‘ বাসিন্দাদের বক্তব্য, নিকাশি নালা নেই। সেকারণে জল জমছে। নালা তৈরি ও জলবদ্ধতা থেকে মুক্তির দাবিতে তাঁরা এদিন পথ অবরোধ করেন।

- Advertisement -

৩ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটার কাবেরী চক্রবর্তী জানান, নিকাশি নালা তৈরির জন্য পুরসভাকে বলার পরও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। যদিও পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য সন্দীপ মাহাতো জানিয়েছেন, নিকাশি ব্যবস্থার জন্য ওয়ার্ক অর্ডার দেওয়া আছে। তবে বিধিনিষেধের কারণে কাজ শুরু করা যায়নি। বিশেষ অনুমতির জন্য জেলা শাসককে বলা হয়েছে।