রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ

0
249
- Advertisement -

মানিকগঞ্জ: বেহাল রাজ্য সড়ক সংস্কারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার জলপাইগুড়ি সদর ব্লকের হারগিলা পুকুর এলাকার ঘটনা। এদিন জলপাইগুড়ি–হলদিবাড়ি সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। প্রায় চার ঘণ্টা অবরোধ চলে। অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। চরম দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রীদের। অবশেষে জলপাইগুড়ি পূর্ত দপ্তরের সাব অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ১৫ দিনের মধ্যে সড়কটি সারাইয়ের আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নেওয়া হয়।

উল্লেখ্য, সড়কটি সংস্কারের দাবি বহুদিনের।। গত কয়েকদিনের বৃষ্টির পরে সড়কের বর্তমান চেহারা দেখলে যে কারও চোখ কপালে উঠবে। স্থানীয় মানুষের বক্তব্য, ২৬ কিমি এই সড়কের প্রায় পুরোটার অবস্থা খারাপ রয়েছে। আর জায়গায় জায়গায় এতটাই খারাপ যে তা চলাচলের অনুপযুক্ত। আবার রাস্তার গর্তে ভারী গাড়ির চাকা পড়ে একদিকে হেলে যাচ্ছে। ফলে যে কোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনার ঘটে যেতে পারে, আশঙ্কা এলাকাবাসীর। এই অবস্থায় দ্রুত রাস্তা তৈরির দাবি তুলে হারগিলা পুকুর এলাকার বাসিন্দারা নাগরিক কমিটি গঠন করে আন্দোলন শুরু করেছেন বাসিন্দারা।

সড়কের অবস্থা যে খারাপ সেকথা স্বীকার করে নিয়েছেন জলপাইগুড়ি বিভাগীয় পূর্ত দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মৃন্ময় দেবনাথ। তিনি বলেন, অতি বর্ষণে কারণেই কাজ শুরু করতে অসুবিধা হচ্ছে। তবে খুব শীঘ্রই সড়কটি সংস্কার করা হবে। এছাড়াও পূর্ণ সংস্কারের জন্য ডিপিআর তৈরি করে পাঠানো হয়েছে।

- Advertisement -