পেট্রোল-ডিজেলে কেরোসিন মিশিয়ে বিক্রির অভিযোগে পথ অবরোধ

54

বুনিয়াদপুর ও বালুরঘাট: পেট্রোল ও ডিজেলে কেরোসিন মিশিয়ে বিক্রির অভিযোগে বুনিয়াদপুর এবং বালুরঘাটে পথ অবরোধে শামিল হলেন যান চালকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দক্ষিণ দিনাজপুরে ২৬ এপ্রিল সপ্তম দফার নির্বাচন। কুশমন্ডি ও হরিরামপুর বিধানসভার জন্য ডিসিআরসি করা হয়েছে বুনিয়াদপুর কলেজে। ভোট কর্মীদের দুই বিধানসভার বুথে বুথে পৌঁছে দেবে পাঁচশোরও বেশি যানবাহন। কলেজের ময়দানে গাড়িগুলি জমা হয়েছে। ভোটের কাজে ব্যবহৃত যানবাহন কর্মীদের অভিযোগ, যে পাম্প থেকে তাঁরা গাড়িতে পেট্রোল বা ডিজেল ভরছেন সেখানে তেলের সঙ্গে কেরোসিন মিশিয়ে দেওয়া হচ্ছে। এই অভিযোগে তাঁরা এদিন বুনিয়াদপুরে অবরোধে শামিল হন। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান যান চালকরা। এর জেরে বুনিয়াদপুর কলেজ মোড়, কালিয়াগঞ্জ রাজ্য সড়কে এক ঘণ্টারও বেশি সময় যান চলাচল বন্ধ থাকে। পরে বংশীহারী থানার হস্তক্ষেপে সড়ক অবরোধমুক্ত হয়। অন্যদিকে, পাম্প কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছে। নারায়ণপুর পাম্পের সিনিয়র ম্যানেজার সুরজিৎ ঘোষ জানান, প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করার জন্য চক্রান্ত চলছে। তাঁর দাবি, তেলে কেরোসিন মেশানো নেই। পাশাপাশি যানকর্মীদের খোরাকির জন্য পাঁচশো দশ টাকা দেওয়া হচ্ছে। সেটা নিয়েও ক্ষোভ রয়েছে।

- Advertisement -

একইসঙ্গে বালুরঘাটেও পেট্রোল ও ডিজেলে কেরোসিন মিশিয়ে বিক্রির অভিযোগ তুলেছেন যানবাহন চালকরা। এদিন বালুরঘাট শহরের একটি পেট্রোল পাম্প কর্তৃপক্ষের বিরুদ্ধে এই অভিযোগ তুলে তাঁরা বিক্ষোভ দেখান। পেট্রোল পাম্পের কিছু সামগ্রী ভাঙচুরের পাশাপাশি অফিসে তালা ঝুলিয়ে দেয় উত্তেজিত জনতা। শহরের বিশ্বাসপাড়া এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান যান চালকরা। তাঁদের দাবি, জেলা প্রশাসনকে এবিষয়ে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। বালুরঘাট থানার পুলিশ গিয়ে এদিন পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা আঞ্চলিক পরিবহন দপ্তরের আধিকারিক অমিয় কুন্ডু। বিষয়টি তিনি খতিয়ে দেখার আশ্বাস দেন।