পানীয় জলের দাবিতে পথ অবরোধ, বিক্ষোভ

91

আসানসোল: পানীয় জলের দাবিতে আসানসোলের বারাবনি বিধানসভার মাজিয়ারা গ্রামের বাসিন্দারা আসানসোল-কাল্লা-দোমহানি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। সোমবার পিচের রাস্তার উপরে চাদর পেতে বসে মহিলারা বিক্ষোভ শুরু করেন। সামনে রাখা হয় জলের খালি কলসি। রাস্তা অবরোধের জেরে আটকে পড়ে দু’দিকের যানবাহন। গাড়ি চালকদের সঙ্গে অবরোধকারীদের বচসা শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছোয়। শেষ পর্যন্ত বারাবনি গ্রাম পঞ্চায়েতের প্রধান নরেশ বাউরি সহ অন্যান্যরা আসেন।

তাঁরা অবরোধকারীদের বুঝিয়ে বলেন, এই এলাকায় ঘরে ঘরেই জলের লাইন দেওয়ার কাজ চলছে। মাঝে কিছুদিন সেকাজ বন্ধ ছিল। সেকারণে এই সমস্যা হয়েছে। বেশ কিছুক্ষণ পরে সেই আশ্বাসে অবরোধ উঠে যায় এই মাজিয়ারা গ্রামে দীর্ঘ দিন ধরে পানীয় জলের সমস্যা আছে। গ্রামের মহিলাদের অভিযোগ, কয়েকদিন আগেই বিধায়ক এখানে এসে দেখে সব কিছু দেখে গিয়েছেন। তাই এবার জল নেই তো ভোটও নেই। জল না পেলে ভোট দেবেন না গ্রামবাসীরা।

- Advertisement -

বারাবনির জেলা পরিষদের সদস্য অসিত সিং বলেন, ‘এই এলাকায় বাড়িতে বাড়িতে জলের লাইন দেওয়ার কাজ আগে থেকেই চলছে। কোনও কারণে কিছু সমস্যা হয়েছে। একসঙ্গে পাশাপাশি কয়েকটি গ্রামে এই কাজ চলছে। এই এলাকায় রাস্তায় পাঁচটি কল দেওয়া হয়েছে। সব কিছু দেখে মনে হচ্ছে, কেউ গ্রামবাসীদের উস্কানি দিয়ে রাস্তায় নামিয়েছে। যদিও তাতে কিছু হবে না।’