রাস্তা ও নর্দমার দাবিতে পথ অবরোধ

172

আসানসোল: কুলটির নিয়ামতপুরে চিত্তরঞ্জন নিয়ামতপুর রোড অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। বুধবার সকালের ঘটনা। আসানসোলের কুলটি বিধানসভার চলবলপুর আশ্রম পাড়ার মানুষদের অভিযোগ, ২৫ বছর ধরে তাদের পাড়ায় রাস্তা ও নর্দমা হয়নি। বহুবার আসানসোল পুরনিগমের কাউন্সিলার থেকে শুরু করে কুলটির বিধায়ক ও মেয়রকে এই অভিযোগ লিখিতভাবে জানানো হয়েছে। ইঞ্জিনিয়াররা এসে পরিদর্শন করে গিয়েছেন। কিন্তু কোনও কাজ হয়নি।

আশ্রম পাড়ার বাসিন্দা মনোতোষ মুখোপাধ্যায় বলেন, ‘বহুবার প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে রাস্তা ও নর্দমা নিয়ে। সবাই মিথ্যা আশ্বাস দিয়ে ভোট নিয়ে গিয়েছে। কিন্তু গ্রামবাসীরা না পেয়েছে রাস্তা না পেয়েছে নর্দমা। তাই বাধ্য হয়ে এদিন নিয়ামতপুর চিত্তরঞ্জন রাস্তা অবরোধ করা হল। আমাদের দাবি, অবিলম্বে গ্রামের রাস্তা ও নর্দমা করতে হবে। না হলে এই অবরোধ চলতে থাকবে। প্রায় ২০ মিনিট রাস্তা অবরোধ চলার ফলে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

- Advertisement -

কুলটি থানার চৌরাঙ্গি ফাঁড়ির পুলিশ এলাকায় আসে। পুলিশ গ্রামবাসীদের সঙ্গে তাদের দাবি নিয়ে কথা বলে। পুলিশ তাদের আশ্বাস দিয়ে বলেন, তাদের এসব দাবি ও অভিযোগ বিধায়কের কাছে জানানো হবে। তাদের দাবি পূরণ করার সব পদক্ষেপ নেওয়া হবে। এই আশ্বাস পেয়ে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন। এরপর পুলিশ চিত্তরঞ্জন নিয়ামতপুর রোডে গাড়ি চলাচল স্বাভাবিক করে।