মরা মহানন্দায় ধসে পড়েছে রাস্তা, প্রশাসনের দ্বারস্থ বাসিন্দারা

151

সামসী: প্রবল বৃষ্টির জলের তোড়ে যাতায়াতের রাস্তায় ধস নেমেছে। ফলে প্রায় ১০০ মিটার মতো রাস্তা ভেঙে পড়েছে মরা মহানন্দায়। ফলে চরম বিপাকে পড়েছে চাঁচল ২ ব্লকের ভাকরি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা। ওই জিপির ভবানীপুর ও রামপুর দুই গ্রামের সংযোগকারী রাস্তার এই হাল। ফলে সংকটে পড়েছে ভবানীপুর, রামপুর, গৌরীপুর সহ প্রায় দশটি গ্রামের মানুষ। বাসিন্দারা রাস্তাটি পুর্ননির্মানের দাবিতে পঞ্চায়েত প্রধান, জেলা পরিষদ সদস্য ও বিডিওর দ্বারস্থ হয়েছেন।

এলাকার বাসিন্দা রবিউল ইসলাম, মতলেব আলিরা ক্ষোভের সঙ্গে জানান, সম্প্রতি অতি বৃষ্টির ফলে রাস্তায় ধস নামে। ভবানীপুর-রামপুর সংযোগকারী মেঠো রাস্তাটি ভেঙে পড়ায় বর্তমানে মাঠের ফসল পাট কেটে নিয়ে আসতে খুব সমস্যা হয়। এদিকে বাড়ির ফসল হাটে, বাজারে নিয়ে যেতেও কষ্টকর। এদিকে নিত্য যাত্রীদেরও সমস্যা পোহাতে হচ্ছে ভীষণ। তাই যুদ্ধকালীন তৎপরতায় বাঁশের পাইলিং দিয়ে মাটি ভরাটের জন্য প্রশাসনের দ্বারস্থ হয়েছেন বাসিন্দারা।

- Advertisement -

শনিবার রাস্তাটি সরজমিনে পরিদর্শনে যান এলাকার জেলা পরিষদ সদস্য তথা জেলা কৃষি কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল হোসেন। পরিদর্শনের পর কৃষি কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল হোসেন জানিয়েছেন, খুবই বাজে অবস্থা। বিষয়টি নিয়ে চাঁচল ২ ব্লক প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। বিডিও সাহেব আশ্বাসও দিয়েছেন বাঁশের পাইলিং দিয়ে রাস্তাটি বেঁধে মাটি ভরাটের কাজ করা হবে।

চাঁচল ২ বিডিও দিব্যজ্যোতি দাস বলেন, ‘এলাকার বাসিন্দাদের পাশাপাশি প্রধান ও জেলা পরিষদ সদস্য রফিকুলবাবু বিষয়টি জানিয়েছেন। এলাকার মানুষের কথা ভেবে আপাতত রাস্তাটি বাঁশের পাইলিং দিয়ে বেঁধে মাটি ভরাটের কাজ করে যাতায়তের উপযোগী করে তুলব। তারপর পাকা গার্ডওয়ালের জন্য স্কিম তৈরি করে জেলা পরিষদ মারফত উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদে পাঠানো হবে।‘