জিতেও রোলাঁ গারো ছাড়লেন ফেডেক্স

প্যারিস : কোয়ার্টার ফাইনালে পৌঁছেও ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন রজার ফেডেরার। উইম্বলডনের আগে নিজেকে সুস্থ রাখতে এই সিদ্ধান্ত নিয়েছেন ২০ গ্র‌্যান্ড স্লামের মালিক।

শনিবার রাতে ফিলিপে শ্যাঁতিয়ের কোর্টে ডমিনিক কোয়েফারকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৪), ৭-৫ সেটে হারিয়েছেন তিনি। ম্যাচ গড়িয়েছে সাড়ে তিন ঘণ্টারও বেশি। বিভিন্ন গ্র‌্যান্ড স্ল্যাম মিলিয়ে ৪২৪ ম্যাচ খেলেছেন ফেডেক্স। এই প্রথম কোনও ম্যাচের প্রথম তিন সেটের নিষ্পত্তি টাইব্রেকারে হল। ফল থেকেই স্পষ্ট, বিশ্ব র‌্যাংকিংয়ে ৫৯ নম্বরে থাকা ডমিনিকের বিরুদ্ধে জিততে বেশ ঘাম ঝড়াতে হয়েছে ৮ নম্বর ফেডেরারকে। ম্যাচ শেষে বললেন, জানি না এখানে আর খেলব কি না। খেলা চালিয়ে যাওয়া নিয়ে কিছু একটা সিদ্ধান্ত নিতে হবে। হাঁটুর উপর হয়তো বেশিই চাপ দিয়ে ফেলছি। এখন মনে হয় বিশ্রাম নেওয়াই ভালো। এরপরই রবিবার সন্ধ্যায় নিজের নাম তোলার কথা জানান তিনি।

- Advertisement -

৪০তম জন্মদিনের থেকে দুমাস দূরে থাকা ফেডেরার দীর্ঘদিন হাঁটুর সমস্যায় ভুগছেন। গতবছর দুবার অস্ত্রোপচারের জন্য তিনি প্রায় গোটা মরশুমই বাইরে ছিলেন। এমনিতে মাটির কোর্টে ফেডেরার একেবারেই স্বচ্ছন্দ্য নন। মাত্র একবার ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন। চোট এড়াতে কিছু বছর আগে মাটির কোর্টে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। পরে অবশ্য মত বদলান। তবে তিনি সবসময়ই উইম্বলডনকে প্রাধান্য দেন। ২৮ জুন থেকে এবারের উইম্বলডন শুরু হবে। তার আগে ১৪ জুন থেকে হ্যাল ওপেনে ফেডেরারের খেলার কথা। তাই রোলাঁ গারো থেকে সরে দাঁড়ালেন তিনি।