দলকে নিয়ে গর্বিত অধিনায়ক রোহিত

শারজা : টানা তিনবার আইপিএল জয়।

সুযোগ থাকলেও, আগেই থমকে গেল মুম্বই ইন্ডিয়ান্সের দৌড়। শেষ ম্যাচেও তীব্র লড়াই চালালেও, প্লেঅফের আগেই বিদায়। নেট রান রেটে নাইটদের পিছনে পড়ে ছিটকে যেতে হয় মুম্বইকে।

- Advertisement -

পাঁচবারের চ্যাম্পিয়নদের জন্য যা হতাশার। অধিনায়ক রোহিত শর্মার কথায়, এই মরশুমে দল ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। কখনও ভালো তো পরের ম্যাচেই জঘন্য ক্রিকেটের গোলকধাঁধায় ঘুরপাক খেয়েছে তারা। বিদায়ে হতাশার মধ্যেও অবশ্য দলকে নিয়ে গর্বিত রোহিত।

আইপিএল অভিযান শেষে মুম্বই অধিনায়ক বলেন, মুম্বইয়ের মতো ফ্র‌্যাঞ্চাইজির হয়ে খেলতে গেলে ধারাবাহিকতা জরুরি। চাপ নয়, এটা সমর্থকদের প্রত্যাশা বলতে পারেন। গত ৫-৬ বছরে আমরা সংঘবদ্ধ একটা দল তৈরি করেছি, যারা এই চ্যালেঞ্জ সামলেছে। এবারের মরশুমটা আমাদের ওঠাপড়ার মধ্যে দিয়ে কেটেছে। তারপরও বলব, গত কয়েক বছরে আমরা যে ক্রিকেটটা খেলেছি, তা গর্বিত করার মতো।

এদিকে, বিশ্বকাপের আগে অবশ্যে ছন্দে ফিরে খুশি মুম্বইয়ের দুই তারকা সূর্যকুমার যাদব ও ঈশান কিষান। সূর্য বলেন, আমাদের হারানোর কিছু ছিল না। টার্গেটও মাথায় ছিল। সেই অনুযায়ী নিজেকে প্রয়োগ করেছি। প্লেঅফ না হলেও ম্যাচ জেতার মধ্যে একটা ভালোলাগা থাকে। আর সামনেই বিশ্বকাপ। বিরাট টুর্নামেন্ট। এবার ফোকাস সেদিকেই। আইপিএলের দৌড় শেষের পর ঈশানের চোখও বিশ্বযুদ্ধে। জানান, বিশ্বকাপের আগে ছন্দে ফেরা স্বস্তি দিচ্ছে।

এদিকে, হার্দিককে নিয়ে ভারতীয় দলকে স্বস্তির খবর দিলেন রোহিত। হায়দরাবাদ ম্যাচ শেষে মুম্বই অধিনায়ক জানান, এখনও বোলিং শুরু করেনি হার্দিক। তবে তাঁর ধারণা হার্দিক যেভাবে উন্নতি করছে তাতে পরের সপ্তাহ থেকেই হয়তো বোলিং করবেন। চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে অবশ্য চিকিৎসক ও ফিজিও বলতে পারবেন।