রয়্যাল-ম্যাচের আগে অন্য বার্তা রোহিতের

শারজা : আইপিএল প্লে-অফের লড়াই জমে উঠেছে। চেন্নাই, দিল্লি, ব্যাঙ্গালোর ইতিমধ্যেই প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে।

চতুর্থ স্থানের লড়াইয়ে রয়েছে তিনটি দল। তার মধ্যে রাজস্থান রয়্যালস ও মুম্বই ইন্ডিয়ান্স কাল শারজার মাঠে পরস্পরের মুখোমুখি হচ্ছে। যে দল জিতবে, তাদের প্লে-অফ স্বপ্ন বেঁচে থাকবে। হার মানেই আইপিএল থেকে এবারের মতো ঘ্যাচাং ফু।

- Advertisement -

এমন পরিস্থিতিতে পাঁচ বারের চ্যাম্পিয়ান মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মার মুখে ভারত বনাম ইংল্যান্ডের ঐতিহাসিক টেস্ট সিরিজ। যে সিরিজে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে এগিয়ে থাকা অবস্থায় ম্যাঞ্চেস্টারে পঞ্চম তথা শেষ টেস্ট বাতিল হয়েছিল। ভারতীয় ক্রিকেটাররা করোনা আতঙ্কে শেষ টেস্ট খেলতে চাননি বলে খবর। সিরিজের ভাগ্যও অজানা ক্রিকেটমহলের। বাতিল হওয়া সেই টেস্ট ২০২২ সালে টিম ইন্ডিয়ার মিশন ইংল্যান্ডের সময় হতে পারে। যদিও তার সূচি এখনও চূড়ান্ত হয়নি। বিসিসিআই ও ইসিবি নিজেদের মধ্যে আলোচনা চালিয়ে যাচ্ছে এখনও।

এর মধ্যেই আজ এক বহুজাতিক সংস্থার অনুষ্ঠানে হিটম্যানের মুখে শোনা গিয়েছে ভারত-ইংল্যান্ড সিরিজের কথা। শেষ টেস্ট বাতিল বিতর্কে ডুবে থাকা সিরিজ টিম ইন্ডিয়া জিতেছে বলে মনে করছেন মুম্বই অধিনায়ক। তাঁর কথায়, ম্যাঞ্চেস্টারের শেষ টেস্টের ভবিষ্যৎ আমার জানা নেই। কী হবে, সেটা বলাও কঠিন। কিন্তু ব্যক্তিগতভাবে আমার মনে হয়, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ২-১ ব্যবধানে আমরাই জিতেছি।

ফয়সালা না হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ৪০০-র বেশি রান করেছিলেন ভারতীয় ওপেনার রোহিত। ধারাবাহিকভাবে ওপেন করে দলকে ভরসা দিয়েছিলেন। বিলেতের ওই চার টেস্ট কি তাঁর কেরিয়ারের সেরা? জবাবে হিটম্যান বলেন, আমার মনে হয় না ওটা আমার সেরা সিরিজ বলে। ব্যক্তিগতভাবে মনে করি, আমার সেরাটা এখনও আসা বাকি। সাদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ খেলা ও তার পরে দীর্ঘসময় ইংল্যান্ডে থাকার ফলে ওখানকার পরিবেশ, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার কাজটা সহজ হয়েছিল।