বিলেতে ছুটি শেষ, কাজ শুরু রোহিতদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : ‘চলো ভাই, ছুট্টি খতম। আব কাম শুরু!’

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালে হারের যন্ত্রণা রয়েছে। করোনা আতঙ্কও রয়েছে। কিন্তু তার মধ্যেই বিলেতে বিরাট কোহলির সংসারে প্রবলভাবে রয়েছে সামনে তাকানোর মনোভাব। ইনস্টাগ্রামে রোহিত শর্মার পোস্টে সেই ইঙ্গিত স্পষ্ট।

- Advertisement -

৪ অগাস্ট থেকে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হয়ে যাচ্ছে। তার আগে ডারহ্যামের রিভারসাইড গ্রাউন্ডে আজ থেকে নেট সেশন শুরু হয়ে গেল টিম ইন্ডিয়ার। যেখানে অধিনায়ক কোহলি, চেতেশ্বর পূজারা, রোহিত, আজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগরওয়ালরা চুটিয়ে অনুশীলন সারলেন। ইশান্ত শর্মা, মহম্মদ সামি সহ বাকি ভারতীয় পেসাররাও নেটে বল হাতে ঘাম ঝড়ালেন। সারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলে বিলেতের পরিবেশে অফস্পিনার হিসেবে নিজেকে আরও পরিপূর্ণ করে টিম ইন্ডিয়ার হয়ে অনুশীলনে নামলেন রবিচন্দ্রন অশ্বীনও। জানা গিয়েছে, কাউন্টি খেলার সাম্প্রতিক অভিজ্ঞতা দলের বাকিদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি।

সন্ধ্যার দিকে বিলেতে টিম ইন্ডিয়ার অন্দরমহলে খোঁজ নিয়ে জানা গেল, আগামী তিন-চার দিনের মধ্যে করোনা আক্রান্ত ঋষভ পন্থকে পাওয়ার ব্যাপারে প্রবল আশাবাদী ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও মঙ্গলবার থেকে বিলেতের কাউন্টি একাদশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে ভারতীয় ক্রিকেটের ওয়ান্ডার কিডের খেলার কোনও সম্ভাবনা নেই। নটিংহ্যামে সিরিজের প্রথম টেস্টে ঋষভের খেলা নিয়ে এখনও কোনও সংশয় নেই কোহলির সংসারে।

তিন সপ্তাহের ছুটি শেষ হয়েছে আগেই। মাঝে দলের অন্দরে করোনা হানার কারণে শেষ দুই দিন পরিকল্পনা থাকলেও মাঠে নেমে অনুশীলন হয়নি ভারতীয় ক্রিকেট দলের। আজ মাঠে নামার পরই পুরো দল ফুটভলি খেলায় মজে যায়। পরে বার্থ ডে বয় ফিল্ডিং কোচ শ্রীধরের নজরদারিতে চলে ফিল্ডিং অনুশীলন। যেখানে স্লিপ ক্যাচিংয়ের পাশে আউটফিল্ডে ক্যাচ ধরার চর্চাও হয়েছে। আর সব শেষে হয়েছে নেটে ব্যাটিং-বোলিং। সোজাকথায়, বিলেতে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে সবদিক থেকে নিজেদের নতুনভাবে তৈরি করে নিচ্ছেন কোহলিরা।