ফুটবল ছাড়ার পর নতুন রূপে রোনাল্ডিনহো

258

রিও ডি জেনেইরো: ফুটবল থেকে অবসর নেওয়ার পর পুরদস্তুর সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করলেন রোনাল্ডিনহো। সম্প্রতি এই ব্রাজিলিয়ান মহাতারকার একটি মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। ওই ভিডিওয় স্বল্পবসনা সুন্দরীদের সঙ্গে তাঁকে নাচতে দেখা গিয়েছে। চলতি বছরে তাঁর আরও ৮টি গান প্রকাশ করার পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে।

সংগীতের সঙ্গে রোনাল্ডিনহোর সম্পর্ক অবশ্য বেশ পুরোনো। ২০১৬ সালে রিওর প্যারা অলিম্পিকের অ্যাথলিটদের জন্য একটি গান তৈরি করেছিলেন তিনি। এরপর ২০১৭ সালে তাঁর প্রথম একক অ্যালবাম মুক্তি পায়। ওই অ্যালবামের নাম ছিল সজিনহো, যার অর্থ একা। ২০১৯ সালে রাজনীতি নিয়ে একটি গান প্রকাশ করেন তিনি। তার মাসখানেক আগেই তাঁর কয়েকটি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছিল। এরপর ২০২০ সালটি অবশ্য রোনাল্ডিনহোর একেবারেই ভালো কাটেনি। চোরাপথে প্যারাগুয়ে ঢুকতে গিয়ে ধরা পড়ে হাজতবাস করতে হয় তাঁকে। সব মিলিয়ে ৩২ দিন জেলে কাটান তিনি। এরপর তিনি করোনা সংক্রামিতও হন। তবে নতুন বছরের শুরুতেই নতুন ভাবে দেখা দিলেন তিনি। ওই ভিডিওয় রোনাল্ডিনহোর আশপাশে একাধিক স্বল্পবসনা সুন্দরীকে নাচতে দেখা গিয়েছে। একটি দৃশ্যে দেখা গিয়েছে, তিনি পোকার টেবিলের উপর বসে আছেন আর এক মহিলা তাঁর পাশে টুয়র্ক (এক ধরনের নাচ) করছে। আরেকটি দৃশ্যে তাঁকে সুইমিং পুলের পাশে নাচতে দেখা যায়।

- Advertisement -

এক সাক্ষাৎকারে রোনাল্ডিনহো নিজের সংগীত প্রেম নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, ‘আমি সবসময়ই রিদম অ্যান্ড ব্লুজ, হিপহপ, র‍্যাপ ইত্যাদি সংগীত উপভোগ করেছি। গত কয়েকবছরে এই ভালোবাসা আরও বেড়েছে। আমি সংগীতের মাধ্যমে মানুষের হৃদয় স্পর্শ করতে চাই।’ তাঁর দাবি, ‘সংগীত আমার প্যাশন। এবছর আমরা আরও ৮টি গান প্রকাশ করার পরিকল্পনা নিয়েছি।’ তবে প্যারাগুয়ের জেলে থাকাটা তাঁর সংগীতশিল্পী হওয়ার পিছনে অনুঘটকের কাজ করেছে কিনা, তা নিয়ে কোনও জবাব দেননি তিনি।