রোশন বাগডোগরায় নামতেই উচ্ছ্বাস দলীয় কর্মী-সমর্থকদের

551

শিলিগুড়ি: শীত বাড়তেই পাহাড়ের রাজনৈতিক উত্তাপ হু হু করে বাড়ছে। সেই উত্তাপের মধ্যেই পাহাড়ে ফিরলেন রোশন গিরি। আগামী ৬ ডিসেম্বর ফিরবেন বিমল গুরুং। শনিবার বাগডোগরায় নেমেই রোশন বিনয় তামাংদের বিরুদ্ধে স্বজনপোষনের অভিযোগ তুলেছেন। রবিবার কার্সিয়াংয়ে জনসভা করবেন রোশন গিরি। পরদিনই সেই জায়গাতেই পালটা সভা ডেকেছেন বিনয় তামাংরা।

দীর্ঘদিন পরে পাহাড়ের মাটিতে পা রাখছেন গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুং শিবিরের সাধারণ সম্পাদক রোশন গিরি। শনিবার সন্ধ্যায় কলকাতা থেকে তিনি বাগডোগরা বিমানবন্দরে পৌঁছান। রোশনকে স্বাগত জানাতে এদিন সকাল থেকেই পাহাড়ের বিভিন্ন জায়গা থেকে বহু দলীয় কর্মী-সমর্থক গাড়ি নিয়ে বাগডোগরায় আসেন।

- Advertisement -

রোশনের বিমান নামতে সন্ধ্যা হয়ে যায়। বিমানবন্দর থেকে বের হতেই রোশনকে ঘিরে উচ্ছ্বাসে ফেটে পড়েন দলীয় কর্মী-সমর্থকরা। সেখানে রোশন সাংবাদিকদের বলেন, ‘৬ ডিসেম্বর শিলিগুড়িতে পৌঁছোবেন বিমল গুরুং। এখানে একটি জনসভাও হবে। বিনয় তামাং, অনীত থাপা পাহাড়ের ক্ষতি করছেন। পাহাড়ে বিনয়দের আমলে গত কয়েক বছরে আর্থিক দুর্নীতি হয়েছে। স্বজনপোষন হয়েছে। এসব আর চলবে না। বিমল গুরুংয়ের নেতৃত্বেই মোর্চা চলবে।‘