মিড ডে মিলে পচা আলু বিলি, বিক্ষোভে শামিল অভিভাবকরা

216

চাঁচল: স্কুলের মিড ডে মিলে পচা আলু বিলি ঘিরে বিক্ষোভে শামিল হন অভিভাবকরা। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে চাঁচল-২ ব্লকের হবিনগর প্রাইমারি স্কুলে। অভিভাবকদের অভিযোগ, এদিন মিড ডে মিলে পচা আলু বিলি করছিল স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকরা পচা আলু নিতে অস্বীকার করেন। পাশাপাশি, চালের মান খুব খারাপ ছিল ও চাল ওজনেও কম দেওয়া হয়। চাল, আলু ফেলে প্রায় দু ঘণ্টা ধরে স্কুলে বিক্ষোভ প্রদর্শন করেন অভিভাবকেরা। যার ফলে মাঝপথে স্কুলের মিড ডে মিল বন্ধ হয়ে যায়।

অভিভাবকদের আরও অভিযোগ, এদিন মে ও জুন দুই মাসের মিড ডে মিলের খাদ্য সামগ্রী একসঙ্গে দেওয়া হচ্ছিল। চাল মাথা পিছু ২০০ গ্রাম করে ওজনে কম দেওয়া হয়। আর আলুও ছিল পচা। যা দুর্গন্ধ ছড়াচ্ছিল। এসব খাদ‍্য বাচ্চাদের বিপদ ডেকে আনতে পারে। তাই নিজের সন্তানদের স্বাস্থের কথা মাথায় রেখে প্রতিবাদ করি। অবিলম্বে আমাদের সঠিক পরিমাণে ভালো মানের খাদ‍্য দ্রব‍্য দিতে হবে। এই দাবিতেই মূলত এদিন স্কুল চত্বরে বিক্ষোভে শামিল হন অভিভাবকরা। জানা গিয়েছে, স্কুলের মোট ছাত্রছাত্রী ১৬৩ জন। এদিন ৮০ জন ছাত্রছাত্রীদের অভিভাবকদের মধ্যে মিড ডে মিলের সামগ্রী বিলি করা প্রায় হয়ে গিয়েছিল। কিন্তু বাকিরা আর না নিয়ে বাড়ি ফেরত চলে যান।

- Advertisement -

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসামুদ্দিন আহমেদ বলেন, ‘বস্তায় কিছু আলু পচা ছিল। বস্তার পচা আলু লেবার করে বাছাই করা হয়েছিল। আলু আমি যা সরবরাহ পেয়েছি। তাই বিলি করছি। বিষয়টি চাঁচল-২ ব্লক মিড ডে মিল সেকশন ও খরবা-২ অবর বিদ্যালয় পরিদর্শককে জানানো হয়েছে।’ চাঁচল-২ বিডিও দিব্যজোতি দাস বলেন, ‘কেন এমনটা হয়েছে তা খরবা-২ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শককে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।’