নাড্ডার সফর শেষে কলকাতায় হাজির মোহন ভাগবত

469

কলকাতা: ডায়মন্ড হারবারের শিরাকোলে নাড্ডার সভাকে ঘিরে তুলকালাম রাজ্য রাজনীতি। বর্তমানে বেশ গরম আর এরই মধ্যে শনিবার কলকাতায় এসে পৌঁছেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ সূত্রে খবর, দু’দিনের সফরে বেশ কয়েকটি কর্মসূচিতে তিনি অংশ নেবেন। রাজ্যের বেশ কয়েকজন সাংস্কৃতিক জগতের ব্যক্তিত্ব, বিশিষ্ট সমাজকর্মীদের সঙ্গে দেখাও করবেন মোহন ভাগবত। অন্যদিকে, আরএসএস প্রধানের বিধানসভা ভোটের আগে এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

দিন দু’য়েক আগেই বাংলার রাজনীতি উত্তাল হয়ে উঠেছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সফর ঘিরে। প্রথমে হেস্টিংসে তাঁর সভাস্থলে ‘গো ব্যাক’ স্লোগান, ভবানীপুরে উত্তেজনা, পরদিন ডায়মন্ড হারবারের পথে শিরাকোলে তাঁর কনভয়ে ইটবর্ষণ। এই ঘটনা নিয়ে এখনও উত্তাল রাজ্য রাজনীতি। ঘটনার রেশ গড়িয়েছে রাজধানী পর্যন্ত। এরই মধ্যে দীলিপ ঘোষ জানিয়েছেন চলতে মাসের ১৯-২০ তারিখ রাজ্যে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই টালমাটাল পরিস্থিতিতেই মোহন ভাগবত এলেন শহরে।

- Advertisement -

অন্যদিকে বিজেপি সূত্রে খবর, এক সপ্তাহ পরই দু’দিনের বঙ্গ সফরে রাজ্যে আসছেন অমিত শাহ। আগামী ১৮ ডিসেম্বর রাতে কলকাতায় আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পরের দিন ১৯ তারিখ উত্তর ২৪ পরগনার বনগাঁয় যাবেন তিনি। সেখানে মতুয়া সম্প্রদায়ের মানুষজনের সঙ্গে ‘জন সম্পর্ক’ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ওই দিন কলকাতায় ফিরে বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। ২০ তারিখ বীরভূমের শান্তিনিকেতনে একটি অনুষ্ঠানে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তবে সেটি পুরোপুরো সরকারি অনুষ্ঠান।