শিক্ষারত্নের জন্য মনোনীত মাদারিহাটের রুণা লায়লা 

154

রাঙ্গালিবাজনা: আলিপুরদুয়ার জেলায় এবার শিক্ষারত্ন পাচ্ছেন মাদারিহাট গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা কাজি রুণা লায়লা খানম। শনিবার সন্ধ্যায় তাঁকে অফিসিয়ালি এ খবর জানানো হয়েছে। রবিবার রুণা লায়লা জানান, তিনি শিক্ষারত্নের জন্য মনোনীত হওয়ায় খুশি। এতে তাঁর দায়িত্ব আরও বেড়ে গেল বলে মন্তব্য করেছেন তিনি।

মাদারিহাটের দক্ষিণ খয়েরবাড়ি গ্রামের বাসিন্দা রুণা লায়লা। ১৯৯৯ সালে স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় পাশ করে কালচিনির ইউনিয়ন অ্যাকাডেমি হাইস্কুল ফর গার্লসে বাংলা বিষয়ের সহ শিক্ষিকা হিসেবে যোগ দেন। এরপর ২০১৯ সালে তিনি প্রধান শিক্ষিকা হিসেবে কাজে যোগ দেন। মাত্র ২ বছরের মধ্যে শিক্ষারত্নের জন্য মনোনীত হওয়াকে বড় প্রাপ্তি হিসেবেই দেখছেন তিনি।

- Advertisement -

প্রসঙ্গত, করোনা সংক্রমণের পরিস্থিতিতে মাদারিহাট গার্লস হাইস্কুলকে কোয়ারান্টিন সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল। কিন্তু সে সময়ও অফিসিয়াল কাজকর্মের জন্য তিনি নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত হতেন। ২০১২ সালে উচ্চমাধ্যমিক স্তরে উন্নীত হয় বিদ্যালয়টি। বর্তমানে মাদারিহাট গার্লস হাইস্কুলে ৫৯৩জন পড়ুয়ার জন্য শিক্ষিকা রয়েছেন ১৫জন, পার্শ্ব শিক্ষিকা ৫জন, শিক্ষাকর্মী রয়েছেন ৩জন।