ক্যাপ্টেন কুলের পরামর্শে উপকার রুতুরাজের

চেন্নাই : ক্যাপ্টেন কুলের থেকে মাথা ঠান্ডা রাখার পরামর্শ পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। আর তাতেই অনেকটা বদলে গিয়েছে তাঁর জীবন।

আইপিএলে চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে খেলেন এই তরুণ ব্যাটসম্যান। গত মরশুমে শুরুতে নড়বড়ে হলেও পরে নজর কেড়েছেন রুতুরাজ। এই পরিবর্তনের জন্য ধোনিকেই কৃতিত্ব দিচ্ছেন। তাঁর কথায়, মাহিভাই ফল নিয়ে না ভেবে খেলাটা উপভোগ করার পরামর্শ দিয়েছিল। মাথা ঠান্ডা রেখে খেলাটা উপভোগ করতে বলেছিল। এতে আমার আত্মবিশ্বাস বাড়বে ও আমি ভালো খেলতে পারব। বাস্তবে সেটাই হয়েছে। আসলে আমি পদ্ধতির থেকেও ফলের ওপর জোর দিচ্ছিলাম। ফলে ওই পরামর্শ আমার অনেক উপকার করেছে।

- Advertisement -

গত আইপিএলে প্রথম তিনটি সুযোগে দাগ কাটতে ব্যর্থ হন রুতুরাজ। যদিও পরে আরসিবির বিরুদ্ধে ৬৫, কলকাতার বিরুদ্ধে ৭২ বা পঞ্জাবের বিরুদ্ধে ৬২ রানের ইনিংস খেলেন। এবছর চেন্নাইয়ে দলের প্রি-সিজন ক্যাম্পে ধোনির সঙ্গে রয়েছেন রুতুরাজ। এ প্রসঙ্গে বললেন, মাহিভাই আমাকে শিখিয়েছে, জীবনের মতো ক্রিকেটেও ভালো আর খারাপ সময় আসে। কিন্তু কোনও পরিস্থিতিতেই নিজের চরিত্র বদল করতে নেই। খারাপ সময়কে স্বাভাবিক হিসেবে মেনে নিতে হবে। আর ভালো সময়ে পাওয়া সুযোগ হাতছাড়া করা যাবে না।

চলতি মরশুমে তেমন ফর্মে নেই রুতুরাজ। বিজয় হাজারে ট্রফির প্রথম ম্যাচে হিমাচলপ্রদেশের বিরুদ্ধে শতরান করেছেন। কিন্তু পরের চার ইনিংসে ৩০ রানের গণ্ডি অতিক্রম করতে পারেননি মহারাষ্ট্রের এই ব্যাটসম্যান। যদিও আইপিএলে তার প্রভাব পড়বে না বলেই দাবি রুতুরাজের।