সাত মাস পর পাঁচ দিনের জন্যে খুলছে শবরীমালা মন্দির

0
140
- Advertisement -

তিরুবনন্তপুরম: দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর অবশেষে খুলতে চলেছে কেরলের শবরীমালা মন্দিরের দরজা। করোনা পরিস্থিতির জেরে গত ২৪ মার্চ থেকে বন্ধ ছিল এই মন্দির। জানা গিয়েছে, শুক্রবারই আয়াপ্পা দর্শনে মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। এদিন থেকে শুরু করে পরবর্তী পাঁচ দিনের জন্যে বিকেল পাঁচটায় খোলা হবে মন্দিরের দরজা। তবে শনিবার ভোর পাঁচটা থেকে মন্দিরে প্রবেশাধিকার পাবেন ভক্তরা।

মন্দিরের ট্রাস্টি বোর্ড ট্রাভানকোর দেবস্বম বোর্ডের তরফে জানানো হয়েছে, শনিবারই মালয়লী মাস থুলাম শুরু হচ্ছে। তাই সেদিন থেকেই প্রভু আয়াপ্পা দর্শন করতে পারবেন ভক্তরা। তবে মন্দিরে প্রবেশের আগে প্রত্যেককে নিজেদের কোভিড নেগেটিভ টেস্ট রিপোর্ট দেখাতে হবে। মন্দিরে আসার ৪৮ ঘণ্টা আগে করাতে হবে এই পরীক্ষা।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারায়ী বিজয়ন জানিয়েছেন, মন্দিরের বাইরে ভিড় জমানো যাবে না। আগে থেকে ভার্চুয়াল কিউ পদ্ধতির মাধ্যমে দর্শনের তারিখ এবং সময় বেছে নিতে হবে। তার আগে বা পরে এলে মন্দিরে প্রবেশ করতে পারবেন না ভক্তরা।

শুধু তাই নয়, করোনা পরিস্থিতিতে বাড়তি সাবধানতা অবলম্বনের জন্যে ভক্তদের সঙ্গে রাখতে হবে চিকিত্‍সকের থেকে লেখানো ফিট সার্টিফিকেট। দর্শনে যাতে কোনও ভক্তকে কোনওরকম অসুবিধেয় পড়তে না হয়, তা নিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। সরকারি ঘোষণা অনুযায়ী, প্রতিদিন মাত্র আড়াইশো ভক্তকে মন্দিরে ঢোকার অনুমতি দেওয়া হবে। মন্দিরে প্রবেশের সময়ে যাতে প্রত্যেক কোভিড বিধিনিষেধ মানা হয়, তা নিশ্চিত করতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হবে। ১০-৬০ বছর বয়সীরাই মন্দিরে প্রবেশের অনুমতি পাবেন। প্রত্যেককের মাস্ক পরার পাশাপাশি সঙ্গে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার।

- Advertisement -