স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও মিলছে না পরিষেবা, সাহায্যের আশ্বাস বিধায়কের

47

হরিশ্চন্দ্রপুর: স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও মিলছে না পর্যাপ্ত চিকিৎসা পরিষেবা। এই পরিস্থিতিতে ক্রমেই মৃত্যুর মুখে এগিয়ে চলেছেন ক্যান্সার আক্রান্ত প্রৌঢ় সাবিরুল ইসলাম। অবশেষে স্বামীর প্রাণ বাঁচাতে বাড়ি বাড়ি গিয়ে অর্থ সাহায্য তুলছেন দুলেরা খাতুন। আক্ষেপের সুরে তিনি জানান, স্বামীর চিকিৎসায় ঘটি-বাটি বিক্রি করেও চিকিৎসার খরচ জোগার হয়নি। অন্যদিকে স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও মিলছে না কোনও সুফল। এমনকি জনপ্রতিনিধিদের দুয়ারে দুয়ারে ঘুরলেও কোনও লাভ হয়নি।

হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের রশিদাবাদ গ্রাম পঞ্চায়েতের কতল গ্রামের বাসিন্দা সাবিরুল ইসলাম। প্রায় এক বছর যাবৎ লিভার ক্যান্সারে আক্রান্ত তিনি। যদিও অর্থাভাবে প্রয়োজনীয় চিকিৎসা থমকে। এই পরিস্থিতিতে স্বাস্থ্যসাথী কার্ডও কাজে না আশায় চোখে সর্ষে ফুল দেখছে সাবিরুলের পরিবার।

- Advertisement -

স্থানীয় বিধায়ক নিহার রঞ্জন ঘোষ জানান, বিষয়টি জানা নেই। তবে ওই ব্যক্তি যাতে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পান সেবিষয়টি নিশ্চিত করা হবে। অন্যদিকে, হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি মানিক দাস পরিবারটির পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে হরিশ্চন্দ্রপুর-১ এর জয়েন্ট বিডিও আমিন মূর্মু জানান, স্বাস্থ্যসাথীর কার্ড থাকা সত্ত্বেও কেন চিকিৎসা পেলেন না সেবিষয়টি খতিয়ে দেখা হবে।