জেলায় জেলায় সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি পুলিশের

407

কোচবিহার: ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচির চতুর্থ বর্ষপূর্তি অনুষ্ঠান জেলায় জেলায় পালন করছে পুলিশ। পথ নিরাপত্তা সংক্রান্ত নানা বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে একটি শোভাযাত্রা বের করা হয়। যেখানে পুলিশকর্মীদের পাশাপাশি অংশ নিয়েছে ক্লাবের সদস্যরাও। বুধবার কোচবিহারের সাগরদিঘির পাড়ে পুলিশ সুপারের দপ্তরের সামনে থেকে এই কর্মসূচি ঘোষণা করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

এছাড়াও মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন, পুলিশ সুপার সন্তোষ নিম্বলকর সহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা সেই কর্মসূচিতে অংশ নেন। পুলিশ সুপার জানান, শহরাঞ্চলের পাশাপাশি গ্রামগুলোতে পথ নিরাপত্তা নিয়ে সচেতন করা যায় সেই উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা জুড়ে সেভ ড্রাইভ সেভ লাইফ নিয়ে প্রচার চলছে। ট্রাফিক নিয়ম না মেনে কেউ গাড়ি চালাচ্ছে কিনা সে বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশ আধিকারিকরা সবসময় রাস্তায় থাকছেন। যানবাহনের নথিপত্র রয়েছে কিনা তাও পরীক্ষা করে দেখা হচ্ছে।

- Advertisement -

ঘোকসাডাঙ্গা এলাকায় সেফ ড্রাইভ সেভ লাইফ এই স্লোগান কে সামনে রেখে পথ নিরাপত্তা দিবস উপলক্ষ্যে মোটর বাইক র‍্যালি বের করল ঘোকসাডাঙ্গা পুলিশ।

জলপাইগুড়িঃ সেফ ড্রাইভ, সেভ লাইফের বিষয়ে জনগণকে সচেতন করতে বাইক র‍্যালি করা হল জলপাইগুড়িতেও। বুধবার মেটেলি থানার পুলিশের তরফে বাইক র‍্যালি করা হয় চালসায়। মেটেলি থানা থেকে বের হয়ে বাজার পরিক্রমা করে বাইক র‍্যালি। চালসা থেকে যায় মঙ্গলবাড়ি বাজার পর্যন্ত। পরে চালসা গোলাই গাড়ি চালক ও বাসিন্দাদের নিয়ে হয় সচেতনতমূলক আলোচনা সভা। পুলিশকর্মীরা চালসায় বিভিন্ন গাড়িতে ও বাইকে সেফ ড্রাইভ সেভ লাইফের স্টিকার লাগিয়ে দেয়। চালকদের ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর বার্তা দেওয়া হয়। অনুষ্ঠানে মেটেলি থানার ওসি মুরারীমোহন সাহা ছাড়াও পুলিশ ও সিভিক পুলিশরা উপস্থিত ছিলেন।

এদিকে, ময়নাগুড়ি থানার তরফ থেকে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধন করেন ময়নাগুড়ি থানার আইসি অসিম গোপ, বিডিও ফিন্টোশ শেরপা, পঞ্চায়েত সমিতির সভাপতি শিবমরায় বসুনিয়া, পঞ্চায়েত সমিতির সদস্য মনোজ রায় সহ অন্যান্যরা। এদিন সেফ ড্রাইভ সেভ লাইফ দিবস উপলক্ষে ময়নাগুড়ি থানার তরফ থেকে সুসজ্জিত বাইক র‍্যালি বের করা হয়। এবং সাধারন মানুষকে সচেরন করা হয়। ময়নাগুড়ি থানার আইসি অসিম গোপ জানান, দুর্ঘটনা রোধ করার জন্যই এই উদ্যোগ।