ময়নাগুড়িতে সেফ হোম তৈরির প্রক্রিয়া শুরু

1176

ময়নাগুড়ি: ময়নাগুড়িতে সেফ হোম তৈরির প্রক্রিয়া শুরু করল জেলা স্বাস্থ্য দপ্তর। এই লক্ষ্যে ময়নাগুড়িতে সেভ হোমের জন্য জায়গা পরিদর্শন করল কোভিডের উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত অফিসার অন স্পেশাল ডিউটি সুশান্ত রায়ের নেতৃত্বে স্বাস্থ্য দপ্তরের একটি বিশেষ দল। ময়নাগুড়ি পলিটেকনিক কলেজকে সেফ হোম তৈরির জন্য চিহ্নিতকরণ করা হয়েছে। আগামী মাসের শুরুতেই এই সেফ হোমটি চালু করা হবে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর।

শুধুমাত্র উপসর্গযুক্ত নয়, উপসর্গহীন রোগীর সংখ্যাও নেহাত কম নয়। অনেক ক্ষেত্রে উপসর্গহীন রোগীদের হোম আইসোলেশনে রাখা হচ্ছে। কিন্তু অনেক পরিবারেরই আলাদা ঘর না থাকায় একই ঘরে আক্রান্ত রোগীর সঙ্গে তাঁর পরিবারের লোকেরা থাকতে বাধ্য হচ্ছেন। সেই ক্ষেত্রে পরিবারের বাকি সদস্যদেরও করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে। তাই স্বাস্থ্য দপ্তরের উপসর্গহীন করোনা রোগীদের আলাদাভাবে রাখার জন্য সেফ হোম চালু করা হচ্ছে।

- Advertisement -

বৃহস্পতিবার কোভিডের উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত অফিসার অন স্পেশাল ডিউটি সুশান্ত রায়ের নেতৃত্বে স্বাস্থ্য দপ্তরের একটি বিশেষ দল ময়নাগুড়ি ব্লকে সেভ হোম তৈরির জন্য জায়গা পরিদর্শন করেন। ময়নাগুড়ি পলিটেকনিক কলেজকে সেফ হোম তৈরির জন্য বেছে নিয়েছে স্বাস্থ্য দপ্তর। সুশান্ত রায় জানান, এখানে মোট ১০৩টি বেড থাকছে। পরিকাঠামো উন্নয়নের জন্য কয়েকদিন কাজ করার পর আগামী পয়লা সেপ্টেম্বর থেকে এই সেফ হোম চালু করা হবে বলে জানিয়েছেন সুশান্তবাবু।