করোনা উপসর্গহীনদের জন্য দুই জেলায় ‘সেফ হাউস’

397
ছবি: আয়ুষ্মান চক্রবর্তী

ভাস্কর শর্মা, আলিপুরদুয়ার: করোনা উপসর্গহীনদের রেখে চিকিৎসার জন্য দুই জেলায় তৈরি করা হয়েছে সেফ হাউস। আলিপুরদুয়ার ও কোচবিহার দুই জেলাতেই প্রায় ১০টি সেফ হাউস তৈরি রাখা হয়েছে।

দুই জেলার ১০টি সেফ হাউসে প্রায় ৫০০ বেডের ব্যবস্থা করা হয়েছে। এখন থেকে করোনা উপসর্গহীনদের সেখানে রেখেই চলবে চিকিৎসা। পাশাপাশি আলিপুরদুয়ারের কোভিড হাসপাতালে কারও মৃত্যু হলে ওই মৃতদেহ শোভাগঞ্জের বৈদ্যুতিক চুল্লিতেই দাহ করা হবে বলে সিন্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -
করোনা উপসর্গহীনদের জন্য দুই জেলায় ‘সেফ হাউস’| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
ছবি: আয়ুষ্মান চক্রবর্তী

এছাড়াও আলিপুরদুয়ার ও কোচবিহার দুই জেলার করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে বুধবার এক উচ্চপর্যায়ের বৈঠক হয় আলিপুরদুয়ারের প্রশাসনিক ভবন ডুয়ার্স কন্যায়। এই বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের করোনা মোকাবিলায় নিযুক্ত অফিসার অন স্পেশাল ডিউটি ডাঃ সুশান্ত রায়, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন, বিধায়ক সৌরভ চক্রবর্তী সহ দুই জেলার ডিএম, এসপি, সিএমওএইচ জেলা পরিষদের সভাধিপতি সহ অন্যরা। এদিনের বৈঠকে দুই জেলার করোনা নিয়ে একাধিক সিন্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।