মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরেই চালু হতে পারে সাগরদিঘি সেতু

463

পার্থসারথী রায়, সিতাই: শীঘ্রই সিতাইয়ের সাগরদিঘি সেতুর উদ্বোধন হতে চলেছে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর সূত্রে সেই সম্ভাবনার কথা জানা গিয়েছে। এবিষয়ে দপ্তরের পক্ষ থেকে নবান্নে রিপোর্ট পাঠানো হয়েছে। এখন নবান্নের সবুজ সংকেতের ওপর নির্ভর করছে সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধনের বিষয়টি। পাশাপাশি আগামী কয়েকদিনের মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রীর কোচবিহার সফরে সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার জল্পনাও শুরু হয়েছে।

কোচবিহার জেলার অন্তর্গত ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী সিতাই বিধানসভা এলাকার সিঙ্গিমারি নদীর উপর সেতু না থাকায় নদীর উভয় দিকের মানুষ বহু বছর ধরে যাতায়াত সমস্যায় ভুগছিলেন। তবে যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটাতে ২০১২ সালে সিতাইয়ের সাগরদিঘি ঘাটে সেতু তৈরির কাজ শুরু করে প্রশাসন। ২০১৮ সালের মার্চ মাস নাগাদ সেতু তৈরির কাজ শেষ হয়। কিন্তু সেতু তৈরি হলেও সেতু সংযোগ রাস্তা তৈরির কাজ জমিজটের কারণে বিলম্ব হচ্ছিল। সম্প্রতি সংযোগ রাস্তার আটকে থাকা কাজ সম্পন্ন হয়। এখন শুধু সেতুর প্রশাসনিকভাবে উদ্বোধনের অপেক্ষা। তবে শীঘ্রই সেতুটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন সংক্রান্ত বিষয়ে প্রশাসনের ইতিবাচক সাড়া মিলেছে।

- Advertisement -

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, দপ্তর থেকে ইতিমধ্যেই সিতাইয়ের সাগরদিঘি সেতুর উদ্বোধন সংক্রান্ত বিষয়ে নবান্নে রিপোর্ট পাঠানো হয়েছে। শীঘ্রই এক্ষেত্রে সবুজ সংকেত পাওয়া যাবে বলে আশা করা যায়। উল্লেখ্য, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শীঘ্রই কোচবিহার সফরে আসছেন। কাজেই এই সফরে মুখ্যমন্ত্রী সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করতে পারেন বলেও জেলার প্রশাসনিক মহলে জল্পনা শুরু হয়েছে। এই সেতুর উদ্বোধন হলে কোচবিহার জেলার সঙ্গে সীমান্তবর্তী সিতাই ব্লক সহ বিস্তীর্ণ এলাকার যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন ঘটবে। এখন সেদিকেই তাকিয়ে জেলার বিস্তীর্ণ এলাকার বহু মানুষ।