বেতন অমিল, বিক্ষোভে শামিল মেডিকেলের অস্থায়ী কর্মীরা

110

শিলিগুড়ি: টান চার মাস ধরে বেতন না পেয়ে অবশেষে আন্দোলনে নামল উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের অস্থায়ী কর্মচারীদের একাংশ। অভিযোগ, গত তিন চার বছর ধরে তারা মেডিকেলে অস্থায়ী কর্মচারী হিসেবে কাজ করে আসছেন। কিন্তু কোনও সময় তাদের বেতন নিয়মিত দেওয়া হচ্ছে না। বারবার কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা না মেলায় এদিন তারা আন্দোলনে নামেন। বৃহস্পতিবার সকাল ন’টায় আন্দোলনকারীরা মেডিকেলের বহির্বিভাগের টিকিট কাউন্টার খুলতে বাধা দেন। পাশাপাশি এদিন অন্যান্য বিভাগেও অস্থায়ী কর্মীরা কাজে যোগ দেননি।

অন্যদিকে, ডাক্তার দেখাতে এসে টিকিট কাউন্টার বন্ধ থাকায় ভোগান্তির শিকার হন সাধারণ মানুষ। এই অবস্থায় আন্দোলনকারীদের সঙ্গে রোগী এবং তাদের আত্মীয়দের বচসা বাধে। পরবর্তীতে পরিস্থিতি সামাল দিতে মেডিকেল কর্তৃপক্ষ দ্রুত বেতন মিটিয়ে দেওয়ার আশ্বাস দিলে আন্দোলন তুলে নেন অস্থায়ী কর্মীরা। তবে, এক সপ্তাহের মধ্যে বকেয়া না মেটানো হলে আরও বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন প্রত্যেকে।

- Advertisement -

মেডিকেল সূত্রে খবর, অস্থায়ী কর্মীদের ১৬৪ জনের বেতন দেওয়া নিয়ে সমস্যা হচ্ছে। চার মাস ধরে তাদের বেতন বাবদ বরাদ্দ না মেলায় বকেয়া মেটানো যায়নি। দ্রুত বিষয়টি দেখা হবে বলে জানান হাসপাতাল সুপার ডাঃ সঞ্জয় মল্লিক।