বেতন পর্যাপ্ত নয়, পদত্যাগ বরিসের!

255

নিউজ ডেস্ক: ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়ে বেতন যা পান, তাতে নাকি তাঁর কুলোচ্ছে না! তাই পদত্যাগের চিন্তাভাবনা করছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। ঘনিষ্ঠ মহলে নিজেই নাকি সে কথা জানিয়েছেন তিনি। সেদেশের বিভিন্ন সংবাদমাধ্যম অন্তত এমনটাই দাবি করছে। আগামী বসন্তের মধ্যে বরিস এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন বলে দাবি তাদের।

সেদেশের প্রধানমন্ত্রী হিসেবে বছরে ১ লক্ষ ৫০ হাজার ৪০২ পাউন্ড বেতন পান বরিস, ভারতীয় মুদ্রায় যা প্রায় দেড় কোটি টাকা। কিন্তু গত বছর জুলাইয়ে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগে এর চেয়ে ঢের বেশি রোজগার করতেন তিনি। তাই পুরনো পেশাতেই তিনি ফিরে যাওয়ার চিন্তাভাবনা করছেন বলে জানা গিয়েছে।

- Advertisement -

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী হওয়ার আগে শুধুমাত্র খবরের কাগজে লিখেই মাসে প্রায় ২৩ হাজার পাউন্ড রোজগার করতেন তিনি, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২২ লক্ষ টাকা। তা ছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে বক্তৃতা করেও আলাদা রোজগার ছিল তাঁর। এমনকি এক বার এক মাসে তিনি ১ লক্ষ ৬০ পাউন্ডও রোজগার করেছিলেন, ভারতীয় মুদ্রায় যা দেড় কোটি টাকার বেশি।
তাই পদত্যাগ নিয়ে বরিস ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন বলে জানা গিয়েছে। তবে হোয়াইট হল সূত্রে খবর, এখনই পদত্যাগ করার কথা ভাবছেন না বরিস। ব্রেক্সিট প্রক্রিয়া সম্পন্ন হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চান তিনি। একই সঙ্গে করোনা পরিস্থিতি থেকে দেশকে বার করে আনার পরিকল্পনাও রয়েছে। তাই কমপক্ষে আরও ছ’মাস অপেক্ষা করতে চান তিনি।