হলদিবাড়িতে পঞ্চম পর্যায়ে লালার নমুনা সংগ্রহ করা হল

213
ফাইল ছবি

হলদিবাড়ি: পঞ্চম পর্যায়ে লালার নমুনা সংগ্রহের উদ্যোগ নিল হলদিবাড়ি ব্লক স্বাস্থ্য দপ্তর। শুক্রবার জেলা স্বাস্থ্য দপ্তরের সহযোগিতায় হলদিবাড়ির নব নির্মিত বাস টার্মিনাসে একটি শিবিরের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন এসিওএমএইচ ডাঃ জয়দীপ সরকার, বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস, বিডিও তথা প্রশাসক সঞ্জয় পণ্ডিত, পুরসভার স্যানিটারি ইন্সপেক্টর শরবিন্দু ঘোষ প্রমুখ।
এখনও পর্যন্ত কোচবিহার জেলার হলদিবাড়ি ব্লকে মোট তিনজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এরমধ্যে দু’জন সুস্থ হলেও এখনও একজন শিলিগুড়ির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আক্রান্তদের মধ্যে দু’জন হলদিবাড়ি শহরের বাসিন্দা। তাই লালার নমুনা সংগ্রহের বিষয়ে তৎপর পুর তথা ব্লক স্বাস্থ্য দপ্তর।

এই বিষয়ে বিডিও সঞ্জয় পণ্ডিত বলেন, ‘এদিন মূলত কনটেনমেন্ট জোনের সকল শিশু সহ স্থানীয় বাসিন্দা, শহরের বয়স্ক নাগরিক, উপসর্গযুক্ত পরিযায়ী শ্রমিক, গর্ভবতী মায়েদের লালারর নমুনা সংগ্রহ করা হয়। বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস বলেন, ‘গর্ভবতী মায়েদের চেকআপের জন্য মাঝে মধ্যেই চিকিসকের কাছে যেতে হয়। করোনার পরীক্ষা না হওয়ায় চিকিৎসা করতে গিয়ে চিকিৎসকরা সমস্যায় পড়েন। সেকথা মাথায় রেখে পুর এলাকার ছয় মাসের অধিক সকল গর্ভবতী মায়েদের লালার নমুনা সংগ্রহ করা হয়েছে।’ এদিন শিশু সহ মোট ১৬৪ জনের লালার নমুনা সংগ্রহ করা হয়েছে, যা হলদিবাড়ি ব্লকে সর্বাধিক।

- Advertisement -