ছাঁটাইয়ের প্রতিবাদে রায়গঞ্জ মেডিকেল কলেজে সাফাই কর্মীদের বিক্ষোভ

76

রায়গঞ্জ: ছাঁটাইয়ের প্রতিবাদে সরব হলেন রায়গঞ্জের ৩২ জন সাফাই কর্মী ও ৪ সুপারভাইজার। বৃহস্পতিবার তাঁরা রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান। ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ায়। পরে রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপা সহ অন্য পুলিশ কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বিক্ষোভকারীরা এদিন হাসপাতাল সুপারকে স্মারকলিপিও দেন।

রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের হরিজন সমিতির সম্পাদক বিজু জমাদার জানান, তাঁরা রায়গঞ্জ পুরসভার সাফাই কর্মী। তবে মেডিকেল কলেজে সাফাইয়ের কাজ করেন। সম্প্রতি এমএসভিপি পুর কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়েছেন যে, তাঁদের আর সাফাই কর্মীর প্রয়োজন নেই। এদিন মেডিকেল কলেজে কাজ করতে বিজুবাবুদের বাধা দেওয়া হয়। সেই কারণেই তাঁরা বিক্ষোভ দেখিয়েছেন। যদিও মেডিকেল কলেজ কর্তৃপক্ষের বক্তব্য, তাদের ওখানে পর্যাপ্ত সাফাই কর্মী রয়েছেন। পুরসভার কর্মী তাদের প্রয়োজন নেই। সেই মোতাবেক চেয়ারম্যানকে চিঠি দেওয়া হয়েছিল। নিয়োগ বা ছাঁটাই মেডিকেল কলেজ কর্তৃপক্ষের এক্তিয়ারে পড়ে না।

- Advertisement -

এবিষয়ে রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস বলেন, ’মেডিকেল কলেজে পর্যাপ্ত সাফাই কর্মী আছেন। তাই বাড়তি কর্মী ফেরত নেওয়ার জন্য পুরসভাকে বলেছিলেন এমএসভিপি।‘ পুরসভার ভাইস চেয়ারম্যান অরিন্দম সরকার বলেন, ‘ওই কর্মীদের বেতন দেয় রায়গঞ্জ পুরসভা। ওঁদের ছাঁটাই করা হয়নি।‘