গণনার একদিন আগেই করোনা আক্রান্ত সংযুক্ত মোর্চার প্রার্থী

63

আসানসোল: ভোট গণনার মাত্র একদিন আগে করোনা আক্রান্ত হলেন বারাবনি বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী রণেন্দ্রনাথ বাগচী। শুক্রবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তিনি হোম আইসোলেশনে রয়েছেন। অন্যদিক করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে যুব কংগ্রেস নেতা বরুণ মণ্ডলের।

করোনা সংক্রমণ মোকাবিলায় নির্বাচন কমিশনের তরফে বাধ্যতামূলক করা হয়েছে ভোট গণনা কেন্দ্রে যাওয়ার সব দলের প্রার্থী ও তাদের কাউন্টিং এজেন্টদের করোনা পরীক্ষা। সেকারণেই শুক্রবার আসানসোলের সালানপুর ব্লক পিঠাকিয়ারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য গিয়েছিলেন রণেনবাবু। ‌পরীক্ষার পরেই জানা যায় তিনি করোনা আক্রান্ত। এবিষয়ে তিনি বলেন, ‘আমার তেমন কোনও উপসর্গ নেই। তবে বুকে কফ জমে আছে। জ্বর নেই। অক্সিজেনের লেভেল ৯৮। যদিও রিপোর্ট পরিটিভ আসায় বাড়িতেই রয়েছি। গণনা কেন্দ্রে যাওয়ার কোনও প্রশ্নই নেই।

- Advertisement -

বারাবনির কংগ্রেসের প্রার্থী নির্বাচনের আগে ২০ থেকে ২৫ দিনেরও বেশি এলাকায় এলাকায় ঘুরেছেন প্রচারের লক্ষ্য়ে। প্রচারের একেবারে শেষ লগ্নে সিপিএম নেতা শতরূপ ঘোষের সঙ্গে রোড শো সেরেছিলেন তিনি। উল্লেখ্য, সেই রোড শো শেষে কলকাতায় ফিরেই শতরূপ ঘোষের করোনা সংক্রমণ ধরা পড়ে। সম্ভবত সেদিনই করোনায় আক্রান্ত হন বলে অনুমান রণেনবাবুর। তবে যাইহোক না কেন শারীরিকভাবে তিনি খুব একটা অস্বস্তি বোধ করছেন না বলে জানিয়েছেন।

নির্বাচন পরবর্তী সময়ে আসানসোল তথা জেলার ৯টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের মধ্যে একমাত্র তিনিই করোনা আক্রান্ত হয়েছেন বলে এখনও পর্যন্ত জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।