ভোলবদল সৌমিত্রর, ছাড়ছেন না যুব মোর্চার রাজ্য সভাপতির পদ

213

কলকাতা: ইস্তফার সিদ্ধান্ত থেকে সরলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। বুধবার রাতে বিষয়টি তিনি ফেসবুক পোস্টে জানিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা, বিজেপি নেতা বি এল সন্তোষ ও তেজস্বী সূর্যের পরামর্শ মেনে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন সৌমিত্র।

বুধবার দুপুরে একটি ফেসবুকে পোস্টে বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন সৌমিত্র। পোস্টে তিনি লেখেন, ‘আমি যুব মোর্চার সভাপতির পদ ছাড়ছি। তবে বিজেপির সঙ্গেই আছি।’ পদত্যাগ করে ফেসবুক লাইভে তিনি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নাম না করে তোপ দাগেন, উগরে দেন ক্ষোভ। দলে তাঁকে একঘরে করে রাখা হয়েছে বলে অভিযোগ করেন।

- Advertisement -

সৌমিত্র বলেন, ‘এককেন্দ্রিক দল হয়ে যাচ্ছে বিজেপি। যা হচ্ছে, তা দলের পক্ষে খারাপ হচ্ছে। অনেকে বারবার দিল্লি গিয়ে ভুল বোঝাচ্ছেন। কেউ কেউ নিজেকে বড় নেতা দেখানোর চেষ্টা করছেন, যেন উনি একাই পার্টির জন্য জীবন দিয়েছেন। দলের জন্য আমাদেরও অনেক আত্মত্যাগ আছে। বিরোধী দলনেতাকে বলব, আগে আয়নায় মুখটা দেখুন।’ দিলীপ ঘোষের উদ্দেশ্যে সৌমিত্র বলেন, ‘আমাদের দলের রাজ্য সভাপতি অর্ধেক বোঝেন, অর্ধেক বোঝেন না।’

বিষ্ণুপুরের বিজেপি সাংসদের পোস্ট ও ফেসবুক লাইভ ঘিরে জল্পনা ছড়ায়। এমনকি অনেকে প্রশ্ন তোলেন স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ ও মুকুল রায়ের পথে হেঁটে সৌমিত্র কি তবে ঘাসফুল শিবিরে ফিরবেন? সেসব জল্পনায় জল ঢেলেছেন সাংসদ। এদিন রাতে ভোলবদলে সৌমিত্র জানিয়েছেন, বিজেপি নেতাদের পরামর্শ মেনে ও তাঁদের মতামতকে শ্রদ্ধা জানিয়ে তিনি পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করলেন।