যুব মোর্চার রাজ্য সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন সৌমিত্র খাঁ

5196

কলকাতা: শুক্রবার দুপুরে বিজেপি রাজ্য যুব মোর্চার সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁয়ের ঘোষিত সমস্ত জেলা কমিটি ভেঙে দিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশিই জেলা সভাপতিদের পদও বাতিলও করেছিলেন। এই ঘটনায় সৌমিত্র খাঁ কোনও মন্তব্য না করলেও শনিবার সকালে মহাষ্টমীর সকালে যুব মোর্চার রাজ্য সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। একই সঙ্গে তিনি সংগঠনের পদাধিকারিদের নিয়ে তৈরি ‘বিজেওআইএম ওয়েস্টবেঙ্গল অফিসিয়াল’ হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন। এর ফলে দলের অভ্যন্তরে দিলীপ শিবিরের সঙ্গে কৈলাস বৈজয়বর্গীয়-মুকুল রায় শিবিরের দ্বন্দ্ব চরম আকার নিল বলে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন।

এদিন সকাল ৯টা ৪ মিনিট নাগাদ ‘বিজেওআইএম ওয়েস্টবেঙ্গল অফিসিয়াল’ হোয়াটসঅ্যাপ গ্রুপে সৌমিত্র খাঁ লিখেছেন, ‘শুভ মহাষ্টমী। সকলে ভাল থাকবেন। আপনাদের খুবই সহযোগিতা পেয়েছি। আমি চাই বিজেপিকে সরকারে আনতেই হবে। তাই হয়ত আমার অনেক ভুল ছিল যাতে দলের ক্ষতি হচ্ছিল। তাই আমি ইস্তফা দেব আর সকলে ভাল থাকবেন। যুব মোর্চা জিন্দাবাদ, বিজেপি জিন্দাবাদ, মোদিজি জিন্দাবাদ’।

- Advertisement -

সৌমিত্রের ইস্তফা ঘোষণা রাজ্য বিজেপির অন্দরে চলতে থাকা ডামাডোলকে আরও বাড়িয়ে দিয়েছে। দলের একটি অংশ সৌমিত্রের প্রতি সহানুভূতি দেখাচ্ছেন। অন্য অংশ আবার বিরোধিতা করছেন। তবে, সহানুভূতি দেখানো অংশ নেহাতই সংখ্যালঘু।দিলীপ ঘোষের বিপরীত শিবিরে অবস্থানকারী অংশও এখন সৌমিত্রের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে।