নন্দিনীর পড়াশোনার দায়িত্ব নিল ‘সেভ বীরপাড়া’

284

মোস্তাক মোরশেদ হোসেন, বীরপাড়া: আলিপুরদুয়ার জেলার বন্ধ বীরপাড়া চা বাগানের মেধাবী ছাত্রী নন্দিনী চিক বড়াইকের পড়াশোনার দ্বায়িত্ব নিল বীরপাড়ার যুবকদের সংগঠন ‘সেভ বীরপাড়া’। রবিবার ওই সংগঠনের তরফে কুণাল বিশ্বাস, মুকেশ চৌধুরী, সুব্রত মণ্ডল, অজয় পাল চৌধুরী, বিজয় পাল চৌধুরী প্রমুখ নন্দিনীর বাড়িতে গিয়ে তার উচ্চমাধ্যমিকে পড়ার যাবতীয় দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন। নন্দিনীকে সংবর্ধনাও দেন তাঁরা।

প্রসঙ্গত, মারিয়া গোরেথি গার্লস হাইস্কুলের পড়ুয়া নন্দিনী মাধ্যমিক পরীক্ষায় আশি শতাংশেরও বেশি নম্বর পেয়েছে। কিন্তু তার বিজ্ঞান নিয়ে পড়ার পথে বাধা হয়ে দাঁড়ায় পরিবারের আর্থিক অক্ষমতা। নন্দিনীর বাবা রঞ্জিত চিক বড়াইক কর্মহারা চা বাগান শ্রমিক। ফলে, ঘরে আর্থিক অনটন লেগেই আছে।

- Advertisement -

সংগঠনের তরফে কুণাল বিশ্বাস বলেন, ‘নন্দিনীর একাদশ ও দ্বাদশ শ্রেণিতে পড়ার যাবতীয় ব্যবহার বহন করব আমরা। প্রয়োজনে আরও উচ্চশিক্ষার জন্যও তার পাশে দাঁড়াব।’

এদিকে, বীরপাড়া হাইস্কুলের পরিচালন সমিতির সভাপতি পঙ্কজ দাস বলেন, ‘নন্দিনী বীরপাড়া হাইস্কুলে ভর্তি হলে ভর্তি ফি মুকুব করা সহ যাবতীয় সহযোগিতা করা হবে।’ বীরপাড়ার যুবকরা এগিয়ে আসায় খুশি নন্দিনীর পরিবার।