নয়াদিল্লি, ২৯ নভেম্বরঃ সারদা মামলায় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নোটিশ পাঠাল সুপ্রিমকোর্ট। রাজীব কুমারের জামিনের বিরোধীতা করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুক্রবার এই মামলায় রাজীব কুমারকে নোটিশ পাঠিয়েছে সুপ্রিমকোর্ট।

এদিন প্রধান বিচারপতি এসএ বোবদের বেঞ্চে মামলা উঠলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হয়ে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। তিনি দাবি করেন, সারদা চিটফান্ড মামলার প্রমাণ লোপাট করেছেন রাজীব কুমার। তাছাড়াও তিনি বেশ কয়েকদিন পলাতক ছিলেন। তাই সিবিআই তাঁকে নিজেদের হেপাজতে নিয়ে জেরা করতে চায়। যদিও সিবিআইয়ের এই আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত। সলিসিটর জেনারেলের এই আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি এসএ বোবদে জানান, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে প্রমাণ দিতে হবে যে রাজীব কুমারকে নিজেদের হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা দরকার। সিবিআই এই বিষয়ে আদালতকে সন্তুষ্ট করতে পারলে তবেই রাজীব কুমারকে হেপাজতে নেওয়ার অনুমতি দেওয়া যেতে পারে।

গত ১ অক্টোবর রাজীব কুমারের জামিন মঞ্জুর করেছিল কলকাতা হাইকোর্ট। আদালত জানিয়েছিল, তাঁকে হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে বলে মনে করছে না আদালত। এই রায়ের বিরোধীতা করে সুপ্রিমকোর্টে চ্যালেঞ্জ জানানো হয়।।  আজ সেই মামলারই শুনানি ছিল।