ভারত-শ্রীলঙ্কা সিরিজ শুরু ১৩ জুলাই

নয়াদিল্লি ও কলম্বো : ভারত বনাম শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ান ডে ও টি২০ সিরিজ শুরু হবে ১৩ জুলাই। সিরিজের শেষ ম্যাচ ২৫ জুলাই।

বিরাট কোহলিরা এখন ইংল্যান্ডে। ফলে তাঁদের ছাড়াই দ্বিতীয় সারির দল নিয়ে ভারতের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা জুলাই মাসে। ভারতের দল ঘোষণা না হলেও রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ হতে চলেছেন। আর শিখর ধাওয়ান দেশের দ্বিতীয় সারির দলকে নেতৃত্ব দেবেন, এমন সম্ভাবনার কথা আগেই জানা হয়ে গিয়েছে। আজ সম্প্রচারকারী চ্যানেলের তরফে সরকারিভাবে সিরিজের পূর্ণাঙ্গ সূচির ঘোষণা হয়ে গেল। যদিও কোন মাঠে খেলা হবে, তা সম্প্রচারকারী চ্যানেলের তরফে ঘোষণা হয়নি। বিসিসিআইয়ের একটি সূত্রের খবর, সম্ভবত ১০ জুলাই কলম্বো পৌঁছোবে ভারতীয় দল। ১৩, ১৬ ও ১৮ জুলাই হবে সিরিজের তিনটি ওয়ান ডে ম্যাচ। আর ২১, ২৩ ও ২৫ জুলাই হবে ভারত বনাম শ্রীলঙ্কার টি২০ সিরিজ।

- Advertisement -

দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ডের সঙ্গে সেই দেশের ক্রিকেটারদের সমস্যা চলছে বেশ কিছুদিন ধরে। সেই সমস্যার পাশাপাশি করোনা অতিমারির কারণে প্রাথমিকভাবে ঠিক হয়েছিল, ৫ জুলাই কলম্বো পৌঁছোবে ভারতের দ্বিতীয় সারির ক্রিকেট দল। কিন্তু আপাতত সেই ভাবনার বদল হল বলে খবর। কবে ভারতীয় দল ও কোচের নাম ঘোষণা হবে? বিসিসিআইয়ের অন্দরের খবর, আগামী কয়েকদিনের মধ্যে শিখর ধাওয়ান, যুযবেন্দ্র চাহাল, পৃথ্বী শ, হার্দিক ও ক্রুণাল পান্ডিয়াদের নাম ঘোষণা হয়ে যাবে।

অন্যদিকে, সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানের পাশাপাশি আজ টি২০ বিশ্বকাপ আয়োজনে শ্রীলঙ্কার নামও ঢুকে পড়েছে। জানা গিয়েছে, দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড অক্টোবর মাসে তাদের দেশে টি২০ বিশ্বকাপ আয়োজনে আগ্রহী। এমনকি তারা বিসিসিআইকে স্থগিত আইপিএল আয়োজন নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ করেছে বলে খবর। যুক্তি হিসেবে লঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়েছে, কলম্বো শহরেই তিনটি আন্তর্জাতিক স্টেডিয়াম রয়েছে। প্রেমদাসা, পি সারা ওভাল ও এসএসসির মাঠে অতীতে বহু আন্তর্জাতিক ক্রিকেট হয়েছে। এবার সেখানে টি২০ বিশ্বকাপ হলে সমস্যার কোনও কারণ নেই।