স্কুলের গাফিলতি! ট্যাবের টাকা থেকে বঞ্চিত পড়ুয়ারা

129

নকশালবাড়ি: স্কুল কর্তৃপক্ষের গাফিলতিতে ট্যাবের টাকা পেল না নকশালবাড়ি নন্দ প্রসাদ হাই স্কুলের উচ্চ মাধ্যমিকের ছাত্রছাত্রীরা। শুক্রবার ট্যাবের টাকা না পেয়ে ছাত্রছাত্রী সহ অভিভাবকরা প্রধান শিক্ষককে ঘিরে বিক্ষোভ দেখান।

অভিযোগ, নন্দ প্রসাদ হাই স্কুলের ১৭জন পড়ুয়ার নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও ব্যাংকের অ্যাকাউন্টে ট্যাবের ১০ হাজার টাকা ঢোকেনি। এরফলে এদিন অভিভাবকরা জমায়েত হয়ে প্রধান শিক্ষককে পুরো বিষয়টি জানান। অভিভাবকদের মধ্যে সীমা সেন বলেন, ‘স্কুল কর্তৃপক্ষের গাফিলতিতে ছাত্রছাত্রীদের দেওয়া অ্যাকাউন্ট নম্বর ভুলভাবে আপলোড করায় অন্য ব্যক্তির অ্যাকাউন্টে টাকা ঢুকেছে। আমরা বিষয়টি প্রধান শিক্ষককে জানালেও তাঁরা কোন ব্যবস্থা নেয়নি। এদিন স্কুলে অভিযোগ জানাতে গেলে আমাকে স্কুলের গেট থেকে ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। পরে পুরো বিষয়টি তদন্ত করে জানা যায় ১৪০ জন ছাত্রছাত্রীদের মধ্যে ১৭ জনের টাকা অন্য অ্যাকাউন্টে ঢুকেছে যা কোনওদিন আমরা আর ফেরত পাব না। স্কুল কর্তৃপক্ষের গাফিলতির জন্য ১৭ জন ছাত্রছাত্রীরা রাজ্য সরকারের দেওয়া ট্যাবের টাকা আর পাবে না। এতদিন যাওয়ার পরেও স্কুল কর্তৃপক্ষ বিষয়টি খোঁজ নেয়নি। যদিও আমরা সকলেই ট্যাবের আবেদন পত্রের সঙ্গে ব্যাংকের যাবতীয় নথিপত্র স্কুলে জমা দিয়েছিলাম গত ২৮ ডিসেম্বর মাসে। তারপরে সকলের মোবাইল ফোন নম্বরে ট্যাবের টাকা জমা পড়েছে বলে মেসেজ আসে ২০ জানুয়ারি কিন্তু ব্যাংকে গিয়ে দেখি কোন টাকা অ্যাকাউন্টে জমা পড়েনি।’

- Advertisement -

তবে নন্দ প্রসাদ হাই স্কুলের প্রধান শিক্ষক নীতিশ ঘোষ পুরো অভিযোগ স্বীকার করেছেন। তিনি জানান ১৭ জন ছাত্রছাত্রীদের বিষয়টি ডিআই-কে জানানো হয়েছে শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে এবং ব্যাংকের সঙ্গে কথা বলে অন্য অ্যাকাউন্ট থেকে টাকা ফেরত নিয়ে আসা হবে।