অক্টোবরে চালু হচ্ছে শিয়ালদহ-পুরী স্পেশাল ট্রেন

2136
সংগৃহীত

কলকাতা: উৎসবের মরসুমে ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর। এবার থেকে শিয়ালদহ এবং ভুবনেশ্বরের মধ্যে চলাচলকারী স্পেশাল ট্রেনের যাত্রাপথ সম্প্রসারণ করল ভারতীয় রেল। এখন থেকে শিয়ালদহ থেকে ভুবনেশ্বর হয়ে পুরী পর্যন্ত যাবে এই স্পেশাল ট্রেনটি। আবার পুরী থেকে শিয়ালদহর উদ্দেশ্যে রওনা দেবে। আপাতত সপ্তাহে দু’দিন চলবে এই ট্রেন। পূর্ব রেলের তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

রেলের বিজ্ঞপ্তি অনুসারে, আগামী ২ অক্টোবর থেকে আপ শিয়ালদহ-ভুবনেশ্বর স্পেশাল (পরিবর্তীত হয়ে শিয়ালদহ-পুরী স্পেশাল, ট্রেন নম্বর- ০২২০১) ট্রেনটি ভুবনেশ্বরের পরিবর্তে পুরী পর্যন্ত যাবে। এবং ৩ অক্টোবর থেকে ডাউন ভুবনেশ্বর- শিয়ালদহ স্পেশাল (পরিবর্তীত হয়ে পুরী- শিয়ালদহ স্পেশাল, ট্রেন নম্বর ০২২০২) ট্রেনটি ভুবনেশ্বরের পরিবর্তে পুরী থেকে শিয়ালদহর উদ্দেশ্যে রওনা দেবে। রেলের নয়া বিজ্ঞপ্তি অনুসারে, আগামী ২ অক্টোবর থেকে প্রতি সপ্তাহে সোমবার এবং শুক্রবার রাত ৮টায় স্পেশাল ট্রেনটি শিয়ালদহ থেকে পুরীর উদ্দেশ্যে রওনা দেবে। পরের দিন সকাল ৪টা ৩৫ মিনিটে ট্রেনটি পুরীতে পৌঁছোবে।

- Advertisement -

অন্যদিকে, ডাউন ট্রেনগুলি মঙ্গলবার এবং শনিবার রাত ৭টা ২০ মিনিটে পুরী থেকে শিয়ালদহর উদ্দেশ্যে রওনা দিয়ে সেগুলি গন্তব্যে পৌঁছোবে পরের দিন ভোর ৪টা ১৫ মিনিটে। এর ভাড়া হবে রাজধানী এক্সপ্রেসের মতো। এখন থেকেই এই ট্রেনের টিকিট কাটা যাবে বলে জানা গিয়েছে। অন্যান্য সমস্ত স্পেশাল ট্রেনের ক্ষেত্রে যে সমস্ত নিয়ম আছে সেগুলি এই স্পেশাল ট্রেনের ক্ষেত্রেও প্রযোজ্য। যাত্রীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করার পরই ট্রেনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।