করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে ২৭০ চিকিৎসকের মৃত্যু

126

নয়াদিল্লি: করোনা সংক্রমণে বিপর্যস্ত গোটা দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রামিত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন। করোনার বলি হয়েছেন ৪ হাজার ৫২৯ জন। করোনা পরিস্থিতিতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন। করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রাণ হারিয়েছেন দেশের বহু চিকিৎসক, নার্স, স্বাস্থ্য ও পুলিশকর্মী।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে এখনও পর্যন্ত ২৭০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন একটি রিপোর্ট পেশ করেছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে কীভাবে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের মৃত্যু হচ্ছে, সেবিষয়ে বিস্তারিত লেখা হয়েছে ওই রিপোর্টে।

- Advertisement -

আইএমএ-র তরফে জানানো হয়েছে, করোনার প্রথম ঢেউয়ে ভারতে মৃত্যু হয়েছিল ৭৪৮ জন চিকিৎসকের। আর দ্বিতীয় ঢেউ শুরুর কিছুদিনের মধ্যে ২৭০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। বহু চিকিৎসক হাসপাতালে ভর্তি রয়েছেন। পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে মেডিকেল অ্যাসোসিয়েশন। আইএমএ-র তরফে জানানো হয়েছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে সংস্থার প্রাক্তন প্রধান কে কে আগরওয়ালেরও মৃত্যু হয়েছে।

করোনায় এখনও পর্যন্ত সব থেকে বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে বিহারে। সেখানে ৭৮ জন চিকিৎসক করোনার বলি হয়েছেন। উত্তরপ্রদেশে ৩৭, দিল্লিতে ২৯, অন্ধ্রপ্রদেশে ২২ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনায়।