মুম্বাই ২৪ অক্টোবরঃ ভারত-বাংলাদেশ সিরিজের টেস্ট এবং টি-২০এর জন্য ভারতীয় দলের তালিকা ঘোষণা হল বৃহস্পতিবার। টেস্টে অধিনায়কত্ব করবে বিরাট কোহলিই। তবে টি-টোয়েন্টিতে তাঁকে বসিয়ে অধিনায়কের দায়িত্ব দেওয়া হল রোহিত শর্মার উপর। টি–টোয়েন্টিতে দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন শিবম দুবে এবং সঞ্জু স্যামসন।
বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর বৃহস্পতিবার প্রথম নির্বাচক কমিটির সঙ্গে বৈঠকে বসেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বৈঠক শেষ হতেই বিসিসিআই-এর তরফে ঘোষিত হয় ভারতীয় দল। জানা গিয়েছে এই সিরিজের টেস্ট ম্যাচের পর বিরাটকে বিশ্রাম দিতেই এই সিদ্ধান্ত। শুধু বিরাটকেই নয় জসপ্রীত বুমরাহকেও টেস্ট ও টি-টোয়েন্টি দুটিতেই বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা।
এদিন নির্বাচকদের ঘোষিত তালিকা হিসেবে টেস্ট সিরিজে রয়েছেন,‌ বিরাট কোহলি (‌অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্ক রাহানে, হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা শুভমান গিল, ঋষভ পন্থ।
অন্যদিকে টি-টোয়েন্টিতে রয়েছেন ‌‌রোহিত শর্মা (‌অধিনায়ক)‌, শিখর ধাওয়ান, কে এল রাহুল, সঞ্জু স্যামসন, শ্রেয়স আয়ার, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ (‌উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর,‌ ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, দীপক চাহার, খলিল আহমেদ, শিবম দুবে, শার্দুল ঠাকুর