নৈশালোকে ম্যাচ জিতে ওসাকার পাশে সেরেনা

প্যারিস : ফরাসি ওপেনে প্রথমবার নৈশালোকে ম্যাচ। জিতে ইতিহাসে সেরেনা উইলিয়ামস। প্রথম রাউন্ডে প্রতিপক্ষ ইরিনা-ক্যামেলিয়া বেগুকে তিনি হারালেন ৭-৬ (৮-৬), ৬-২ সেটে। পাশাপাশি সংবাদমাধ্যমকে এড়ানো ইস্যুতে ফরাসি ওপেন থেকে নাম তুলে নেওয়া নাওমি ওসাকার পাশে দাঁড়িয়েছেন সেরেনা সহ অন্যরা।

স্থানীয় সময় সোমবার রাত ৯টার পর ফিলিপে শ্যাতিয়েন কোর্টে সেরেনা-ইরিনা লড়াই শুরু হয়। সরকারি নির্দেশে রাত ৯টা থেকে ফ্রান্সে কার্ফু শুরু হওয়ায় এই ম্যাচে অবশ্য কোনও দর্শক উপস্থিত ছিলেন না। প্রথম সেটে একটু নড়বড় লাগলেও দ্রুত নিজেকে সামলে নিলেন সেরেনা। ম্যাচ শেষে বললেন, প্রথম সেটে কাজটা সহজ ছিল না। তবে আমি দ্রুত নিজের ছন্দ খুঁজে পেয়েছি। প্রতিপক্ষের প্রশংসা করে বলেন, ইরিনার বিরুদ্ধে ম্যাচ জেতা সহজ নয়। শেষ কয়েকটা ম্যাচে ও দুর্দান্ত পারফর্ম করেছে। ফলে দ্বিতীয় রাউন্ডের টিকিট পেয়ে আমি খুশি। পরের ম্যাচে মিয়াহেলা বুজারনেস্কিউর বিরুদ্ধে নামবেন সেরেনা।

- Advertisement -

অন্যদিকে, ওসাকার নাম তুলে নেওয়া প্রসঙ্গে সংবাদমাধ্যমকে খোঁচা দিয়েছেন সেরেনা। বলেন, আমি যেভাবে সংবাদমাধ্যমের মুখোমুখি হই, ও হয়তো সেটা পারে না। আসলে আমাদের গায়ে চামড়া বেশ মোটা হয়ে গিয়েছে। ওর হয়তো এখনও পাতলা আছে। সব মানুষ তো আর সমান হয় না। সেজন্যই হয়তো এই পরিস্থিতি হয়েছে। প্রাক্তন তারকা বিলি জিন কিংয়ে বক্তব্য, সবাই এভাবে সাহস দেখাতে পারে না। সংবাদমাধ্যমের বিরোধীতা করা সহজ কাজ নয়।

আরেক প্রাক্তন তারকা মার্টিনা নাভ্রাতিলোভার টুইট, নাওমির কথা ভেবে খারাপ লাগছে। আশা করি ও এখন ঠিক আছে। আমরা সবাই ওর পাশে আছি। তার আগে একটি টুইটে মার্টিনা লেখেন, বাকিদের কথা ভাবার জন্য নাওমি তোমায় সেলাম। তুমি সকলের কথা ভেবে একটা সমস্যার সমাধান করতে চেয়েছিলে। কিন্তু বাস্তবে তা বিতর্ক সৃষ্টি করে। এই টুইট অবশ্য মুছে দেন তিনি।